ছাদ বাগান নিয়ে গাইডলাইন প্রস্তুত করছে ডিএনসিসি

ছাদ বাগান নিয়ে গাইডলাইন প্রস্তুত করছে ডিএনসিসি

ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন রিবেটযোগ্য বাসাবাড়িতে ছাদ বাগান করার বিষয়ে গাইডলাইন প্রস্তুত করার কাজ করছে সংস্থাটি। এ বিষয়ে ইতোমধ্যে ১১ সদস্যের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে, ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক অফিস আদেশ জারি করে একটি কমিটি গঠন করে দিয়েছেন। তিনি জানান, ডিএনসিসি এলাকায় রিবেটযোগ্য ছাদ বাগানকারী, বৃক্ষরোপণকারীদের বাছাই পদ্ধতি, মশক ও ডেঙ্গু প্রতিরোধে তাদের করণীয় ইত্যাদি সম্পর্কে খসড়া গাইড লাইন প্রস্তুত করতে ১১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএনসিসির সচিবকে এবং সদস্য সচিব করা হয়েছে ডিএনসিসির উপ-প্রধান রাজস্ব কর্মকর্তাকে। এছাড়া কমিটির বাকি সদস্যরা হলেন- ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা, প্রধান রাজস্ব কর্মকর্তা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, প্রধান নগর পরিকল্পনাবিদ, স্বাস্থ্য কর্মকর্তা, কৃষি বিষয়ক গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, শাইখ সিরাজের মনোনিত ব্যক্তি, ডিএনসিসির উপ-প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এবং ডিএনসিসির প্রোগ্রামার।