অনুপ্রেরণামূলক ফিল্মের পুরস্কার পেলেন মেসি

অনুপ্রেরণামূলক ফিল্মের পুরস্কার পেলেন মেসি

লিওনেল মেসি

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এক আবেগ ও অন্যরকম অনুভূতির নাম। এই তারকা খেলোয়াড় মাঠে নামলেই যেন মাঠজুড়ে ক্যানভাস ও রঙিন চিত্র ফুটে ওঠে। তার জাদুকরি লং শটের কথা সবারই জানা। এবার এই দুর্দান্ত পারফরমারের প্রতি ভালোবাসা থেকে তৈরি হয়েছে শর্টফিল্ম। এর নাম ‘মেসি’।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, নির্মাতা অনিলাভ চ্যাটার্জির তৈরি সেই শর্টফিল্ম মন ছুঁয়েছে সবার। প্রথম ঝলক প্রকাশ্যে আসার পর থেকে ভক্তদের মনে উন্মাদনার কমতি ছিল না। কারণ এতে প্রিয় খেলোয়াড়ের উঠা-পড়া সবই রয়েছে।

সম্প্রতি ফিল্মটির পোস্টার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন নির্মাতা। সেখানে পোস্টে লেখেন— ‘জীবনের সব বাধা প্রতিদিন নিখুঁত ড্রিবলিংয়ে পেরিয়ে যেতে হয়। জীবন আসলে উত্থান-পতনের খেলা।’ এই ফিল্মে সেই গল্পই ফুটিয়ে তোলা হয়েছে।

ফিল্মটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আমন। আর এর কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনায় ছিলেন অনিলাভ। এ নির্মাতার ‘মেসি’ শর্টফিল্মটি নমিনেশন পেয়েছিল মুম্বাই এন্টারটেইনমেন্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল-২০২৩ এ। 

এই ফেস্টে অনুপ্রেরণামূলক ফিল্মের পুরস্কার জিতেছে ‘মেসি’ শর্টফিল্মটি। এতে খুশি নির্মাতা এবং পুরো টিম। আর মেসির এ গল্প আগামী দিনে অসংখ্য মানুষকে উৎসাহিত করবে বলে আশা নির্মাতার।