বড় জয়ে বার্সাকে টপকে শীর্ষে রিয়াল

বড় জয়ে বার্সাকে টপকে শীর্ষে রিয়াল

সংগৃহীত

সপ্তাহখানেক আগেই অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ। সেই হারের স্মৃতি নিয়েই গতকাল লা-লিগায় জিরোনার বিপক্ষে খেলতে নেমেছিল গ্যালাক্টিকোরা। এ ম্যাচে ৩-০ গোলের বড় এক জয় পেয়েছে মাদ্রিদ, এই জয়ে বার্সেলোনাকে টপকে ফের নিশ্চিত করেছে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান।

গতকালের ম্যাচের আগে টানা ছয় ম্যাচে জয় পেয়েছিল জিরোনা। আর রিয়ালের সঙ্গে ছিল অ্যাটলেটিকোর বিপক্ষে হারের স্মৃতি। জিরোনার ঘরের মাঠ মন্তিলিভি স্টেডিয়ামে গতকাল খেলতে নেমে শুরুতে কিছুটা চাপের মুখেই ছিল কার্লো আনচেলত্তির শিষ্যরা। বেশ কয়েকবারই রিয়ালের রক্ষণকে হুমকির মুখে ফেলেছে জিরোনার ফুটবলাররা।

তবে চাপ সামলে চেনা ছন্দে ফিরতে সময় নেয়নি রিয়াল। ১৭ মিনিটের মাথায়ই গোলের দেখা পায় তারা। জুড বেলিংহামের পা থেকে পাওয়া পাসে প্রথম গোলটি করেন জোসেলু। এরপর ২২ মিনিটে একটি কর্ণার পায় রিয়াল।

টনি ক্রুজের নেয়া সেই কর্ণার শট থেকে পাওয়া বলে হেড করে রিয়ালের দ্বিতীয় গোলটি করেন ফরাসি ফুটবলার অরেলিয়ো চুয়ামেনি। এদিকে ব্যবধান দ্বিগুণ হওয়ার পর ম্যাচে ফেরার জন্য লড়াই চালিয়ে যায় জিরোনা। তবে আর কোনো গোল না হওয়ায় ২-০ স্কোরলাইন নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর দ্বিতীয়ার্ধ্বেও গোলের দেখা পায়নি জিরোনা। বরং জয়ের ব্যনধানটা আরও বাড়িয়ে নেয় রিয়াল। ৭১ মিনিটে জোসেলুর নেয়া শট জিরোনা গোলরক্ষক ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি পুরোপুরি। ফলে নাগালের মাঝে পেয়ে যাওয়া বল জালে পাঠিয়ে ম্যাচের তৃতীয় গোলটি করেন বেলিংহাম। রিয়ালের জার্সিতে ৭ ম্যাচে এটি তাঁর অষ্টম গোল।

এরপর ম্যাচের শেষ দিকে এসে দশজনের দলে পরিণত হয় রিয়াল। নাচো ফার্নান্দেসকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হলেও শেষ পর্যন্ত নিজেদের জাল অক্ষত রেখে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। এই জয়ের পর ৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে আছে রিয়াল, সমান ম্যাচ খেলা বার্সার পয়েন্ট ২০, আছে টেবিলের দুইয়ে।