বাড়িতেই রান্না করুন কন্টিনেন্টাল খাবার

বাড়িতেই রান্না করুন কন্টিনেন্টাল খাবার

সংগৃহীত

বিদেশি খাবারের স্বাদ নিতে এখন আর পাঁচতারকা হোটেল বা রেস্তোরায় যাবার দরকার নেই। বাড়িতেই খুব সহজে করলে পারেন এসব খাবার। তেমনই একটি কন্টিনেন্টাল ফুডের রেসিপি দিয়েছেন সাথী সরকার। বাড়িতে এই খাবারটি করে সবাইকে তাক লাগিয়ে দিতে পারেন। এই পর্বে থাকছে গ্রিলড চিকেন উইথ ডেমি গেজ সস।

যা যা লাগবে: চিকেন ব্রেস্ট পিচ ১৫০ গ্রাম, ড্রাই ইতালিয়ান হার্বস সামান্য, অলিভ অয়েল স্বাদমতো, ডেমি গ্লেজ সস ৫০ গ্রাম, ক্রিম ৫ গ্রাম এবং লবণ ও গোলমরিচ গুঁড়া পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন: চিকেন ম্যারিনেট করতে লবণ, গোলমরিচ গুঁড়া, ড্রাই ইতালিয়ান হার্বস ও অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। এবার ম্যারিনেট করে চারঘণ্টার জন্য ফ্রিজে রাখুন। গ্রিল করার জন্য চিকেন ব্রেস্ট নিন। মাইক্রোওয়েভে ১৭০ ডিগ্রি ফারেনহাইটে ২৫ মিনিট দিন। একদিক হয়ে গেলে পরিবর্তন করে আর একদিক গ্রিল করুন। 
ডেমি গ্লেজ সস তৈরি করতে প্যানে মাখন গলিয়ে নিন। এর মধ্যে সমপরিমাণ ময়দা দিতে হবে।

অল্প আঁচে দুটো উপকরণ ভাল করে মেশান। দেখবেন যখন বালি-বালি মতো এবং খয়েরি রং ধারণ করলে এতে চিকেন স্টক দিয়ে দিন। খুব কম আঁচে ৩ ঘণ্টা মিশ্রণটিকে ফোটাতে হবে। এই লিকুইডের সঙ্গে ক্রিম ও গ্রিলড চিকেন মেশান। ব্যাস তৈরি হয়ে গেল গ্রিলড চিকেন উইথ ডেমি গেজ সস। এটাকে ভেজিটেবলের সঙ্গে গরম-গরম পরিবেশন করুন।