গোপালগঞ্জে টিসিবি পণ্য পাচারকালে ডিলার আটক

গোপালগঞ্জে টিসিবি পণ্য পাচারকালে ডিলার আটক

প্রতীকী ছবি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার রামশীল ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে টিসিবি পণ্য পাচারকালে মালামালসহ ডিলারকে আটক করে স্থানীয় জনগণ। পরে তাকে চেয়ারম্যানের কাছে সোপর্দ করা হয়।

পরবর্তীতে এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে চিঠি লেখেন।

কোটালীপাড়ার রামশীল ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস জানান, সোমবার দিবাগত রাত ১০টার দিকে রামশীল ইউপির অস্থায়ী গোডাউনে রাখা ১৪৫০ কেজি চাল, ৫৬ লিটার তেল ও ২০ কেজি মশুর ডাল টিসিবি ডিলার কাজী এমরান তার বাড়িতে নিয়ে যাবার সময় স্থানীয় জনগণ ধরে ফেলে। এসময় ডিলারসহ অন্যান্যদেরকে ধরে আমাদের হাতে তুলে দেয়। রাতেই আমি উপজেলা নির্বাহী অফিসারকে জানাই।

এছাড়াও সকালে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে চিঠি পাঠানো হয়েছে বলেও জানান তিনি। একই সঙ্গে বিষয়টি পুলিশকেও জানানো হয়েছে।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদাউস ওয়াহিদ জানান, এ বিষয়ে ইতোমধ্যে উপজেরা কৃষি অফিসারকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসব মালামাল জনগণের মধ্যে বিতরন না করে বাইরে বেশি দামে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে জনপ্রতিনিধি ও স্থানীয়রা জানান। এ বিষয়ে ওই ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।