আফিফ জাদুতে এশিয়ান গেমসর সেমিতে বাংলাদেশ

আফিফ জাদুতে এশিয়ান গেমসর সেমিতে বাংলাদেশ

আফিফ জাদুতে সেমিতে বাংলাদেশ

এশিয়ান গেমস ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে অপেক্ষাকৃত দুর্বল দল মালয়েশিয়ার কাছে হারতেই বসেছিল বাংলাদেশ। তবে আফিফ হোসেনের ঘূর্ণি জাদুতে ২ রানের নাটকীয় জয় পেয়েছে টাইগাররা। এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করল সাইফ হাসানের দল।

বুধবার (৪ অক্টোবর) জিজিয়াং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গ্রাউন্ডে বাংলাদেশের দেওয়া ১১৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৪ রানে থামে মালয়েশিয়ার ইনিংস।

এর আগে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কিন্তু ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ৩ রান তুলতেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। ওপেনার মাহমুদুল হাসান জয় ০, পারভেজ হোসেন ইমন ০ ও জাকির হাসান ১ রান করেন।

পরে অবশ্য অধিনায়ক সাইফ হাসান আর আফিফের ব্যাটে শুরুর বিপর্যয় সামাল দেয় টিম টাইগার্স। কিন্তু ১৪ বলে সমান দুটি করে চার-ছক্কায় ২৩ রান করে পবনদীপ সিংয়ের বলে সাজঘরে ফেরেন আফিফ।

এরপর একপ্রান্ত আগলে রেখে ৫২ বলে অপরাজিত ৫০ রান করে দলকে লড়াই করার মতো পুঁজি এনে দেন সাইফ। এ ছাড়া শাহাদাত হোসেন দীপু ২৬ বলে ২১ ও জাকের আলী অনিকের ১৪ বলে ১৪ রান করেন। এতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১১৬ রানেই থামে বাংলাদেশের ইনিংস।

বোলিংয়ে মালয়েশিয়ার হয়ে পবনদীপ সিং ২টি উইকেট শিকার করেন। এ ছাড়া বিজয় উন্নি ও আনোয়ার হোসেন পান একটি করে উইকেট।