ডেঙ্গুতে আক্রান্ত শুবমান গিল, প্রথম ম্যাচে অনিশ্চিত

ডেঙ্গুতে আক্রান্ত শুবমান গিল, প্রথম ম্যাচে অনিশ্চিত

সংগৃহীত

বিশ্বকাপ শুরুর আগেই চোট ও অসুস্থতার ছোবলে সর্বশেষ শিকার হলেন ভারতের তারকা ওপেনার শুবমান গিল। ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তিনি। রোববার (৮ অক্টোবর) চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে স্বাগতিকদের বিশ্বকাপ অভিযান। এ ম্যাচে গিলকে পাওয়া নিয়ে শঙ্কা জেগেছে।

বুধবার ও বৃহস্পতিবার এমএ চিদাম্বরম স্টেডিয়ামে এই ম্যাচের আগে দুই দিন দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি চলতি বছর দারুণ ছন্দে থাকা গিল। যদি তিনি খেলতে না পারেন তবে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করতে দেখা যাবে ইশান কিষাণকে। আরেকজন বিকল্প হচ্ছেন লোকেশ রাহুল।

বিসিসিআই সূত্র বলছে, গিল অসুস্থ। মেডিক্যাল টিম কাছ থেকে তাকে পর্যবেক্ষণ করছে। আমরা আশা করি তিনি দ্রুত সেরে উঠবেন।

ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফোকে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, এখনই গিলের ব্যাপারে কোনো সিদ্ধান্তে যাচ্ছেন না তারা। সে (গিল) এখন কিছুটা অসুস্থ। আমাদের চিকিৎসা বিভাগ তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। আশা করছি, সে খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবে।

গিলকে না পাওয়া ভারতের জন্য বিরাট ধাক্কা। কারণ এই ব্যাটার ওয়ানডেতে রীতিমতো উড়ছেন। চলতি বছর ওয়ানডেতে ৭২.৩৫ গড় ও ১০৫.০৩ স্ট্রাইক রেটে ১ হাজার ২৩০ রান করেছেন গিল। সবশেষ চার ম্যাচে দুটি সেঞ্চুরি ও একটি ফিফটি এসেছে তার ব্যাট থেকে। যার দুটি প্রথম ম্যাচের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার বিপক্ষে।

গিলের স্থলাভিষিক্ত হিসেবে সবচেয়ে এগিয়ে কিষাণ। এই বছর পাঁচ ওয়ানডেতে ওপেনিং করে তিনটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপে করেন ৮২ রান। আর রাহুল শেষবার ওপেনিং করেছেনন ২০২২ সালের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে। ওয়ানডেতে ২৩ বার ওপেনিং করে রাহুল ৪৩.৫৭ গড়ে ৯১৫ রান করেছেন।

ভারতের মতো অস্ট্রেলিয়া দলেও রয়েছে চোট সমস্যা। হ্যামস্ট্রিংয়ে সমস্যায় ভোগা মার্কাস স্টয়নিসকে প্রথম ম্যাচে পাওয়া নিয়ে রয়েছে অনিশ্চয়তা। এছাড়া নিতম্বের সমস্যায় বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ খেলতে পারেননি ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। কেন উইলিয়ামসন, টিম সাউদির পর লকি ফার্গুসনকেও পায়নি নিউজিল্যান্ড।