মিস পর্তুগাল-২০২৩ জিতেছেন একজন ট্রান্সজেন্ডার

মিস পর্তুগাল-২০২৩ জিতেছেন একজন ট্রান্সজেন্ডার

মিস পর্তুগাল-২০২৩ জিতেছেন একজন ট্রান্সজেন্ডার

২৮ বছর বয়সী মেরিনা মাচেতে প্রথম ট্রান্সজেন্ডার (তৃতীয় লিঙ্গ) হিসেবে মিস পর্তুগাল-২০২৩ প্রতিযোগিতায় জয়ী হয়েছেন। মেরিনা এল সালভাদরে মিস ইউনিভার্স-২০২৩ অনুষ্টিতব্য ৭২ তম আসরে প্রতিযোগিতায় পর্তুগালের প্রতিনিধিত্ব করবেন।পালমেলার প্রতিনিধি মেরিনা মাচেতে মিস পর্তুগাল ২০২৩-এর মুকুট পরেছেন। তিনি প্রথম ট্রান্সজেন্ডার ব্যক্তি যিনি পর্তুগালের সুন্দরী প্রতিযোগিতায় জয়ী হয়েছেন।

দ্বিতীয় রানার আপ ছিলেন এলিসাবেট আব্রেউ। জন্মগ্রহণ করেছিলেন এস্ট্রিটো দে কামারা দে লোবোসে, এবং প্রথম রানার আপ ছিলেন ডায়ানা লোপেজ, যিনি গুইমারেসের প্রতিনিধিত্ব করেছিলেন।ফলাফল ঘোষণা করার সময় মেরিনা মাচেতে প্রতিযোগিতার অফিসিয়াল পেজে লিখেছিলেন, ‘সমস্ত ফাইনালিস্টদের অভিনন্দন যারা নিজেদেরকে উৎসর্গ করেছেন এবং জাতীয় ফাইনালে তাদের খেতাবকে সম্মানিত করেছেন।’অবশেষে চূড়ান্ত প্রতিযোগীদের এই অবিশ্বাস্য দলের অংশ হতে পেরে আমি খুশি।

‘বিজয়ী হওয়ার কয়েক ঘণ্টা আগে ইনস্টাগ্রামে একটি পোস্টে নতুন মিস পর্তুগাল যোগ করেছেন, ‘মিস ইউনিভার্স পর্তুগাল খেতাবের জন্য প্রতিদ্বন্দ্বিতাকারী প্রথম ট্রান্স মহিলা হতে পেরে গর্বিত।’জয়ের সাথে ম্যাচেতে মিস ইউনিভার্সে অংশ নেওয়া তৃতীয় ট্রান্স ব্যক্তি হয়ে উঠেছেন। এই বছর দ্বিতীয় ট্রান্সজেন্ডার হিসেবে এল সালভাদরে প্রতিযোগিতার মূল আসরে যাবেন তিনি। স্পেনের অ্যাঞ্জেলা পন্স ২০১৮ সালে প্রথম প্রতিযোগিতায় অংশ গ্রহণের সুযোগ পেয়েছিলেন।

সূত্র : বাসস