নতুন ব্যস্ততায় পূজা চেরী

নতুন ব্যস্ততায় পূজা চেরী

ফাইল ছবি।

চেরি ফুলের মতোই স্বর্গীয় স্নিগ্ধকরা, মনোরম, দৃষ্টি মনোহরা এই অভিনেত্রী। গোলাপি, সাদা ও লাল রঙের চেরি ফুলের মতোই সুষম সৌন্দর্যের পুজা, যিনি তার স্টাইল আর অভিনয় দিয়ে অল্প সময়েই দর্শকের মন জয় করে নিয়েছেন। বেশ দ্রুততম সময়ের মধ্যেই ঢালিউডের প্রথম সারির নায়িকা বনে গেছেন পুজা চেরী। গত ঈদে আলো ছড়িয়েছেন ‘জ্বীন’ সিনেমায়। এভাবে একদিকে যেমন তার একের পর এক নতুন সিনেমা মুক্তি পাচ্ছিল, পাশাপাশি নতুন সিনেমার শুটিং শেষ করছিলেন আবার ছুটছিলেন নতুন কাজের ব্যস্ততায়। তবে অনেক দিন থেকেই পাওয়া যাচ্ছিল না তার নতুন কোনো সিনেমার খবর। এরপরই মাস দেড়েক আসে খবর হন নতুন সিনেমায় যুক্ত হয়েছেন পুজা চেরী। সেই সিনেমাটির শুটিংই এখন শেষ পর্যায়ে রয়েছে। সিনেমাটির নাম ‘লিপস্টিক’।

এ নিয়ে পুজা জানান, ‘এখন তার ‘লিপস্টিক’-এর শুটিং নিয়েই ব্যস্ততা চলছে। এক মাসের বেশি আগে শুরু হওয়া লিপস্টিকের শুটিং এখন শেষ পর্যায়ে আছে।

অনেকে আছেন মুক্তি পাওয়ার আগে কোনো সিনেমায় নিজের করা অভিনয় সম্পর্কে কিছু বলতে চান না। প্রযোজক-পরিচালকের বারণ আছে এমন অজুহাতে এড়িয়ে যান। তবে লিপস্টিকের গল্প সম্পর্কে পুজা বললেন, পরিচালক কামরুজ্জামান রোমানের পরিচালনায় ‘লিপস্টিক’ সিনেমাটির গল্পটি দারুণ। মনে হয়েছে আমার নিজের জীবনেরই গল্প! এতে আমাকে নতুনভাবে দেখবেন দর্শক।

পুজার চরিত্রটি এমন- ঢাকার অদূরে অবস্থিত এক গ্রামের কিশোরী বুচি। চোখেমুখে তার নায়িকা হওয়ার স্বপ্ন। সে উদ্দেশ্যেই ঢাকায় আসা তার। সব আনুষ্ঠাকিতা সম্পন্ন প্রায়। এখন শুধু নায়িকা হওয়াটাই বাকি। হ্যাঁ, এই নায়িকা হওয়ার মুহূর্তের কয়েকটি দৃশ্যের শুটিংই এখন বাকি রয়েছে যার দৃশ্য ধারণ হবে ঢাকার নানা স্থানে। এটি শেষ হলেই বুচির নায়িকা হওয়ার জার্নির গল্প শেষ হবে।

এই গল্পটিই ‘লিপস্টিক’ সিনেমার। এতে চেরী অভিনয় করছেন বুচি চরিত্রে। বিপরীতে রয়েছেন আদর আজাদ। যে গল্পটি নিয়ে লিপস্টিক নির্মিত হচ্ছে সে সম্পর্কে বলতে গিয়ে পুজা বলেন, ‘আসলে বাস্তবেও গ্রামের অনেক মেয়ের জীবনে এমন ঘটনা আছে। তারা বাংলা সিনেমা দেখার পোকা। সিনেমার রঙিন দুনিয়ার পর্দার নায়কের নায়িকা হওয়ার স্বপ্ন দেখে কেউ কেউ। প্রিয় তারকাকে সামনাসামনি দেখার তুমুল আগ্রহ থাকে তাদের। এ ছবিতে বুচিও এমন।’

কিন্তু এমন একটি গড়পড়তা গল্পের সিনেমা কেন দেখবে দর্শক? পুজা এই সিনেমাটি সম্পর্কে আরও বলেন, ‘চিত্রনাট্য পড়ার সময়েই গল্পটির প্রেমে পড়ে যাই। চরিত্রটি রূপায়ণ করতে গিয়ে দেখি সেই প্রেম আরও গাঢ় হয়েছে।’ শুধু নিজে অভিনয় করেছেন বলেই নয়, সিনেমাটি সত্যি সত্যিই দারুণ হয়েছে বলে দৃঢ়চিত্তে জানিয়ে এ নায়িকা বললেন, ‘সত্যি বলছি, লিপস্টিক দারুণ একটি সিনেমা হবে। শুধু আমিই না, আমরা যারা সিনেমাটির সঙ্গে সম্পৃক্ত আছি তাদের সবাই তৃপ্ত সিনেমাটিতে কাজ করতে পেরে।’

এ ছাড়া পুজা চেরী অভিনীত ‘নাকফুল’ সিনেমা এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। আর সৈকত নাসির পরিচালিত ‘মাসুদ রানা’ সিনেমার কয়েকটি দৃশ্য বাকি রয়েছে। এর শুটিং দেশের বাইরে থাইল্যান্ডে হবে বলে জানিয়েছেন সিনেমাটির পরিচালক সৈকত নাসির। ইতোমধ্যেই মন্ত্রণালয়ের অনুমতিও পাওয়া গেছে। এখন যে কোনো সময়েই উড়ালের অপেক্ষায় পুজা চেরী।