প্রবাসে ছেলের মৃত্যুতে, বাকরুদ্ধ গোটা পরিবার

প্রবাসে ছেলের মৃত্যুতে, বাকরুদ্ধ গোটা পরিবার

ছবিঃ সংগৃহীত।

ফরিদপুরের সদরপুর উপজেলার আরব আমিরাত (দুবাই) প্রবাসী এক বাংলাদেশী শ্রমিক পারভেজ (২৩) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে।

পারভেজ (২৩) আকোটেরচর ইউনিয়নের নতুন ছলেনামা গ্রামের মোঃ ছত্তার ফকিরের ছেলে। এ ঘটনায় পুরো পরিবার ও তাদের আত্মীয় স্বজনদের মধ্যে বইছে শোকের মাতম।

এক বছর পূর্বে দরিদ্র পরিবারে হাসি ফোঁটানোর জন্য শ্রমিক হিসেবে বাংলাদেশ থেকে প্রবাসী হিসেবে দুবাই পারি দেয়। দরিদ্র পারভেজের পরিবারের প্রায় ৫লক্ষ টাকা ধারদেনা করে তার প্রবাস যাত্রা হয়।

ভাগ্যের চাঁকা ঘোরাতে পারভেজ প্রায় এক বছর নির্মান শ্রমিক হিসেবে কাজ করেন দুবাই শহরে। উপার্জনের টাকা গত মাসের ও পাঠিয়েছিলেন পরিবারের নিকট। কাজ শেষে বাসায় ফিরে শনিবার সকালে ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুর সংবাদ দুবাই থেকে বাড়ির সদস্যরা জানতে পারলে বাকরুদ্ধ হয়ে পড়ে তার পরিবার।

অকালে ছেলের এমন মৃত্যুতে পুরো পরিবার ও আত্মীয় স্বজনের মধ্যে নেমে আসে শোকের ছায়া। বাড়িতে শুধু মা বাবা রয়েছে। নিকটতম আত্মীয় স্বজনরা পারভেজের মরদেহ বাংলাদেশে আনার প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান প্রতিবেশী মোঃ কালাম হোসেন।

এ ব্যাপারে পারভেজের বাবা মোঃ ছত্তার ফকিরের সাথে কথা বলতে চাইলে তার কেবলই দু’চোখ বেয়ে পানি ঝরছে। ছেলেকে হারিয়ে এখন তিনি অসহায় হয়ে পড়েছেন। এ ঘটনায় গ্রামের মানুষ পারভেজের বাবা মাকে শান্তনা দিয়ে যাচ্ছেন।