খালেদা জিয়ার দ্রুত বিদেশে সুচিকিৎসার দাবি জার্মান বিএনপির

খালেদা জিয়ার দ্রুত বিদেশে সুচিকিৎসার দাবি জার্মান বিএনপির

ছবিঃ সংগৃহীত।

গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দ্রুত বিদেশে সুচিকিৎসা ও অবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগ এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জার্মান চ্যান্সেলর ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে জার্মানি শাখা বিএনপি।

বিএনপি এবং এর বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ঐতিহাসিক বার্লিন গেট থেকে শুরু করে চ্যান্সেলর ভবন পর্যন্ত লং মার্চ করেছেন। সোমবার স্থানীয় সময় এগারটায় শুরু হয়ে এই কর্মসূচি চলে দুপুর একটা পর্যন্ত।

লংমার্চ এবং অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেন জার্মানি বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খানসহ দলের শীর্ষ নেতারা।

এছাড়াও মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, জার্মান বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম সেন্টু, সাংগঠনিক সম্পাদক কাজী সুরুজ, শরিয়ত খান মিঠু, জার্মান যুব দল সভাপতি আনহার মিয়া এবং সাধারণ সম্পাদক বকুলসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা। সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

জার্মানি বিএনপির নেতারা বলেছেন, জীবন মৃত্যুর সন্ধিক্ষণে বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তারা অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জোর দাবি জানান। বিএনপি নেতারা দ্রুত শেখ হাসিনা সরকারের পদত্যাগ এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিও জানান।