ম্যাচ হারের কারণ জানালেন সাকিব

ম্যাচ হারের কারণ জানালেন সাকিব

অধিনায়ক সাকিব আল হাসান

আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের দুর্দান্ত জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচেই যেন মুদ্রার উল্টো পিঠ দেখলো টাইগাররা। বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে ব্যাটে-বলের লড়াইয়ে চরম ব্যর্থতায় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে লাল সবুজের প্রতিনিধিরা।

মঙ্গলবার (১০ অক্টোবর) হিমাচল ক্রিকেট অ্যাসোসিয়েশন ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান তুলে ইংল্যান্ড। জবাবে লক্ষ্য তাড়ায় নেমে ৪৮.২ ওভারে মাত্র ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। এতে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

ইংলিশ পরীক্ষায় ফেল করায় টাইগারদের সেমিফাইনালে খেলার স্বপ্নে কিছুটা ধূলা জমেছে। তবে টাইগারদের অধিনায়ক সাকিব আল হাসান মনে করেন, লক্ষ্য তাড়ায় শুরুতে উইকেট হারানোই পরাজয়ের অন্যতম কারণ।

ম্যাচ শেষে সাকিব বলেন, ‘টস জিততে পারাটা ভালো ছিল। গতকাল রাতেও কিছু বৃষ্টি হয়েছে। আমাদের শুরুটা ভালো হয়নি, বিশেষ করে প্রথম দশ ওভার। আমরা দারুণভাবে ম্যাচে ঘুরে দাঁড়িয়েছিলাম, কিন্তু সেটা দেরি হয়ে গিয়েছিল। আপনি যখন প্রথম দশ ওভারেই চার উইকেট হারিয়ে ফেলবেন তখন ৩৫০ রান তাড়া করা অসম্ভব।’

তিনি আরও বলেন, ‘আমাদের দারুণ একটা পরিকল্পনা ছিল, কিন্তু আমরা সেটি মাঠে বাস্তবায়ন করতে পারেনি। প্রথম পাঁচ-ছয় ওভার বল দারুণ মুভ করছিল। এটা একটা লম্বা টুর্নামেন্ট। আমাদেরকে সামনে এগিয়ে যেতে হবে। আরও কঠিন কিছু ম্যাচ আমাদের জন্য অপেক্ষা করছে। আমাদের এগিয়ে যেতে হবে এবং আমরা এই ম্যাচে যে সমস্ত ইতিবাচক দিকগুলো পেয়েছি সেগুলো সম্পর্কে চিন্তা করতে হবে।’