২২ নভেম্বর মারাকানায় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

২২ নভেম্বর মারাকানায় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

সংগৃহীত

আগামী শুক্রবার ভোরে ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে আর্জেন্টিনা। একই দিনে আছে ব্রাজিলের ম্যাচও। অক্টোবরে বাছাই পর্বে দুটি করে ম্যাচ খেলবে কনমেবলের দলগুলো। নভেম্বরেও আছে দুটি করে খেলা। বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ সময় ২২ নভেম্বর সকালে ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হবে রিও ডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে।

বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিলের ফুটবল ফেডারেশন।

২০২১ সালের ৫ সেপ্টেম্বর কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে ব্রাজিলে গিয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচটিইও ছিল মারাকানায়। তবে সেদিন খেলা স্থগিত হয়েছিল।

ম্যাচ শুরুর ৭ মিনিটের মধ্যে ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা এমিলিয়ানো মার্তিনেজ, রোমেরো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জিওভানি লো সেলসোকে মাঠ থেকে তুলে নিতে চেয়েছিলেন। স্বাস্থ্য কর্মকর্তারা দাবি করেন, আর্জেন্টিনার ওই চার খেলোয়াড় কোয়ারেন্টিনের নিয়ম না মেনেই ব্রাজিলে এসেছেন (সেই সময় কোভিড ছিল বিশ্বব্যাপী)। পরে ম্যাচ স্থগিত করেন রেফারি।

ফিফা ম্যাচটি আবার আয়োজন করতে চাইলেও তত দিনে ব্রাজিল–আর্জেন্টিনা কাতার বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করে ফেলায় কোনো দলই আর খেলতে আগ্রহ দেখায়নি।

তার আগে ২০২০ (হয়েছে ২০২১ এ) কোপা আমেরিকার ফাইনালে মারাকানাতেই ব্রাজিলকে হারিয়ে শিরোপা জেতে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় শুক্রবার ভোর ৫টায় নিজেদের মাটিতে আর্জেন্টিনার ম্যাচ প্যারাগুয়ের বিপক্ষে। একই দিনে ব্রাজিলও নিজেদের ঘরের মাঠে খেলবে ভেনেজুয়েলার বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০ মিনিটে।