ফুটবলকে বিদায় বললেন হ্যাজার্ড

ফুটবলকে বিদায় বললেন হ্যাজার্ড

ইডেন হ্যাজার্ড

জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন আগেই। এবার পেশাদার ফুটবলকেই বিদায় বলে দিলেন ইডেন হ্যাজার্ড। নিজেই অবসরের ঘোষণা দিয়েছেন ৩২ বছর বয়সী বেলজিয়ান ফরোয়ার্ড। 

অবসরের ঘোষণায় তিনি বলেন, 'মনের কথা শুনে সঠিক সময়ে থামতে হয়। ১৬ বছরের ক্যারিয়ারে ৭০০-এর বেশি ম্যাচ খেলার পর পেশাদার ফুটবলকে বিদায় বলে দিচ্ছি।'

দীর্ঘ ইনজুরির কারণে ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ সময়ে মাঠের বাইরেই থাকতে হয়েছে হ্যাজার্ডকে। বিশেষ করে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকেই চোট তার নিত্যসঙ্গী ছিল। সুস্থ হয়ে ২০২২ কাতার বিশ্বকাপ খেলতে গেলেও দলের ব্যর্থতার পর আন্তর্জাতিক ফুটবল ছাড়েন তিনি।  

এ মৌসুমেই রিয়ালের সঙ্গে হ্যাজার্ডের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। এরপর আর চুক্তি নবায়ন করেননি বেলজিয়ান তারকা। ২০১৯ সালে ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় চেলসিতে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু চোট আর অফ ফর্ম মিলিয়ে সেখানে মেলে ধরতে পারেননি নিজেকে।  

রিয়ালের জার্সিতে চার বছরে মাত্র ৭৬ ম্যাচে মাঠে নামার সুযোগ পান হ্যাজার্ড। এ সময়ে গোল করেছেন মাত্র সাতটি। নিজে ছন্দে না থাকলেও রিয়ালের জার্সিতে জিতেছেন একটি চ্যাম্পিয়নস লিগ, দুইটি লা লিগা, একটি ক্লাব বিশ্বকাপসহ ইউরোপিয়ান সুপার কাপ, কোপা দেল রের শিরোপা।