দৌলতপুর ১৪ মন্ডপে দুর্গোৎসব

দৌলতপুর ১৪ মন্ডপে দুর্গোৎসব

ছবিঃ সংগৃহীত

কুষ্টিয়ার দৌলতপুরে হিন্দু সম্প্রদায়ের মানুষ এবার শারদীয় দুর্গোৎসবে মাতবে ১৪ টি মন্ডপে।

আগামী শনিবার মহালয়ার মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা।

এখানকার মন্ডপে মন্ডপেও চলছে শেষ সময়ের প্রস্তুতি। উপজেলা পূজা উদযাপন পরিষদের তথ্যমতে, এবার ১৪ টি মন্ডপে হবে শারদীয় দুর্গোৎসব।

 

মথুরাপুর ইউনিয়নের তারাগুনিয়া কর্মকার পাড়া দূর্গা মন্দিরের ভক্ত চিত্র রনজন কর্মকারের সাথে কথা হলে তিনি জানান, এবার তাদের প্রতিমা তৈরিতে খরচ হয়েছে ৩৫ হাজার টাকা। তারা মন্দিরের সব কাজ শেষ করে এখন মা‘কে বরনের অপেক্ষায় রয়েছেন।

 

উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি বাবু দুলাল দেবনাথ জানান, এবছর ১৪ টি মন্ডপে দুর্গোৎসব হবে। উৎসবকে কেন্দ্র করে পুলিশ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহযোগীতা করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

 

দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, উৎসবকে নির্বিগ্ন করতে পুলিশ কাজ করছে। আমরা নিয়মিত মন্ডপ পরিদর্শন করছি। নিরাপত্তা জোরদারে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ জানান, আজ পূজা উদযাপন কমিটির সাথে প্রস্তুতি সভায় দুর্গোৎসবকে নিরবিচ্ছিন্ন রাখতে ও নিরাপত্তা জোরদারে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সবগুলো মন্ডপ পরিদর্শন শেষ হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের ব্যাবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি প্রতিটি মন্ডপে সরকার কর্তৃক দেয়া বরাদ্দ দেওয়া হচ্ছে।

এদিকে উৎসবকে নিরবিচ্ছিন্ন রাখতে নিরাপত্তা জোরদারে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন।