আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ৭, আহত ১৫

আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ৭, আহত ১৫

আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ৭, আহত ১৫

আফগানিস্তানের বাঘলান প্রদেশের পুল-ই খুমরি এলাকার ইমাম জামান মসজিদে শুক্রবারের (১৩ অক্টোবর) আত্মঘাতী হামলায় ৭ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছে। আফগানিস্তানভিত্তিক খামা প্রেস এক প্রতিবেদনের বরাতে ভারতীয় গণমাধ্যম এএনআই এ তথ্য জানিয়েছে।জানা যায়, শিয়া মসজিদে জুমার নামাজের সময় এ বিস্ফোরণ ঘটে।

বাঘলান প্রদেশের তালেবান-নেতৃত্বাধীন তথ্য বিভাগ অনুসারে, পুল-ই খুমরির সিলো সিটির প্রথম রাস্তায় অবস্থিত ইমাম জামান মসজিদে আত্মঘাতী হামলায় ৭ জন মুসল্লি মারা যান এবং আরও ১৫ জন আহত হন। আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

খামা প্রেসের প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিস্ফোরণের পর তালেবান সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছে।তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী মসজিদে বিস্ফোরণের দায় স্বীকার করেনি।এর আগে আগস্টে, আফগানিস্তানের কাবুলের দারুল আমান এলাকায় একটি বিস্ফোরণে দু'জন নিহত এবং আরও দু'জন আহত হয়েছিল।

তালেবান-নেতৃত্বাধীন পুলিশের মতে, একটি থ্রি-হুইলারে এম্বেড করা একটি চৌম্বক বোমা কাবুলের পুলিশ জেলার দারুল আমান এলাকায় একটি রাস্তার ধারে বিস্ফোরিত হয়।তালেবান-নিযুক্ত কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরানের মতে, তালেবান নেতৃত্বাধীন বিচার মন্ত্রণালয়ের ভবনের কাছে বিস্ফোরণ ঘটে।

খামা প্রেসের প্রতিবেদন অনুসারে, এই ঘটনা এই অঞ্চলে নিরাপত্তাসংক্রান্ত চলমান চ্যালেঞ্জ ও জটিলতাগুলোকে ফের সামনে এনেছে।সম্প্রতি কাবুলে হামলার ঘটনা বেড়েছে। তালেবান কর্মকর্তা ও সাধারণ নাগরিক উভয়কেই লক্ষ্য করে হামলা চালানো হয়। এসব ঘটনা শহরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি করেছে।

সূত্র : ইউএনবি