কুষ্টিয়ার দৌলতপুরে যাত্রার নামে রাতভর অশ্লীল নৃত্য

কুষ্টিয়ার দৌলতপুরে যাত্রার নামে রাতভর অশ্লীল নৃত্য

ছবিঃ সংগৃহীত

দৌলতপুরে যাত্রার নামে রাতভর চলেছে অশ্লীল ও নগ্ননৃত্য। আর এ নৃত্য দেখতে যুবকদের ছিল মাতামাতি।

শুক্রবার রাতে উপজেলার পার্শ্ববর্তী শশীধরপুর গ্রামে যাত্রার নামে চলেছে এ অশ্লীলতা।

যাত্রাপালা দেখতে আসা দর্শক ও স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের শশীধরপুর গ্রামে স্থানীয়দের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান ও যাত্রাপালার আয়োজন করা হয়।

 

ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন শেষে যাত্রামঞ্চে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, থানার ওসি রফিকুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়া।

 

বক্তব্য শেষে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। এরপর রাত ১১টায় শুরু হয় যাত্রাপালার নামে অশ্লীল ও নগ্ননৃত্য। নৃত্যে অংশ নেন একদল নারী। নানা অঙ্গভঙ্গির অশ্লীল ও নগ্ননৃত্য দেখতে শিশু কিশোর থেকে উঠতি বয়সি যুবকরাও দলবেঁধে ছুটে যান যাত্রামঞ্চের পাশে। নৃত্যের তালে তালে তারাও অশ্লীলতায় মেতে ওঠেন এবং নগ্ননৃত্যে অংশ নেওয়া নারীদের লক্ষ্য করে ছুড়তে থাকেন টাকা। আর তা চলে ভোররাত ৪টা পর্যন্ত।

 

যাত্রার নমে এমন অশ্লীলতা দেখে তীব্র ক্ষোভ প্রকাশ করে সালাউদ্দিন নামে স্থানীয় এক অভিভাবক বলেন, নগ্ন পোশাকে এমন নৃত্য দেখে আমি নিজেই হতবাক। ছেলেমেয়েরা দেখলে তারা তো অসামাজিক কাজে লিপ্ত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে এসব অনৈতিক কর্মকাণ্ড বন্ধ হওয়া দরকার বলে তিনি মন্তব্য করেন।

 

তবে যাত্রাপালার নামে অশ্লীল নৃত্যের কথা অস্বীকার করে থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ‘শশীধরপুর গ্রামে সাংস্কৃতিক অনুষ্ঠানে আমি ও উপজেলা চেয়ারম্যান উপস্থিত ছিলাম। সেখানে যাত্রার নামে অশ্লীল ও নগ্ননৃত্য অনুষ্ঠিত হওয়ার কথা সঠিক নয়।’