বগুড়া ও জয়পুরহাটে অ্যাগ্রি মেশিনারি এক্সপেরিয়েন্স সেন্টার চালু 

বগুড়া ও জয়পুরহাটে অ্যাগ্রি মেশিনারি এক্সপেরিয়েন্স সেন্টার চালু 

ছবিঃ সংগৃহীত

নির্ভরযোগ্য সেবাসহ বিভিন্ন ব্র্যান্ডের কৃষি যন্ত্রপাতি যেন এক জায়গায় পাওয়া যায় সে লক্ষ্যে অ্যাগ্রি মেশিনারি এক্সপেরিয়েন্স সেন্টার চালু করেছে আইফার্মার।

এই সেন্টার থেকে কৃষকরা স্বনামধন্য প্রতিষ্ঠানের মেশিনারি সম্পর্কে জানা, সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করা ও অর্ডার করার সুযোগ পাবেন। 

 

বগুড়ার শেরপুর ও শাজাহানপুর এবং জয়পুরহাটের কালাই, উত্তরাঞ্চলের এই তিন উপজেলায় ১১ অক্টোবর এই এক্সপেরিয়েন্স সেন্টারগুলো চালু করা হয়।

এই উদ্যোগের বিষয়ে আইফার্মারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ফাহাদ ইফাজ বলেন, কৃষিপ্রধান দেশ বাংলাদেশে ১ কোটি ৬৫ লাখ কৃষক পরিবার রয়েছে, যা মোট জনসংখ্যার প্রায় ৪০ শতাংশ। 

 

তারা দেশের জিডিপিতে সাড়ে ১২ শতাংশ অবদান রাখছেন। এসব কৃষককে ওয়ান-স্টপ সমাধান দেওয়াই আমাদের লক্ষ্য। আইফার্মার বর্তমানে তিনটি এক্সপেরিয়েন্স সেন্টার নিয়ে কাজ করছে। 

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জয়পুরহাটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ নূরে আলম। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কর্মীরা এবং আইফার্মারের সহ-প্রতিষ্ঠাতা, প্রধান নির্বাহী ফাহাদ ইফাজ, আইফার্মারের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান পরিচালন কর্মকর্তা জামিল মহিউদ্দিন আকবর উপস্থিত ছিলেন।