‘বাবরদের এমন ব্যাটিংয়ে হতাশ পাকিস্তানিরা’

‘বাবরদের এমন ব্যাটিংয়ে হতাশ পাকিস্তানিরা’

বাবর আজম

দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের লড়াই দেখতে অপেক্ষায় ছিলেন অনেক ক্রিকেটপ্রেমীরা। তবে গতকাল পাকিস্তানের এমন হতশ্রী ব্যাটিং খেলায় কোনো উত্তাপ ছড়াতে পারেনি। মাত্র ১৯১ রানে অলআউট হয়ে গেছে পাকিস্তান। শেষ ৩৬ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ফেলেছিল বাবর আজমরা। সেই রান তাড়া করে হেসেখেলে ৭ উইকেটের জয় পেয়েছে ভারত।

পাকিস্তানের এমন হতশ্রী ব্যাটিং মানতে পারছেন না দেশটির সাবেক ক্রিকেটাররা। কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম বলেছেন, বাবর-রিজওয়ানদের ব্যাটিংয়ে পাকিস্তানিরা হতাশ হয়েছেন।

এক টেলিভিশন চ্যানেলের টক শোতে তিনি বলেন, আমার মনে হয় পাকিস্তানের শুরুটা ভালোই হয়েছিল। তবে ভারতীয়দের তাদের বোলারদের নিয়ে গর্বিত হওয়া উচিত। আমি বুঝতে পারছি, পাকিস্তানিরা বেশ হতাশ।

বাবর-রিজওয়ানের ইনিংস লম্বা করা উচিত ছিল মন্তব্য করেন সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক। তিনি বলেন, নিয়মিত বিরতিতে উইকেট হারানো পাকিস্তানের ব্যাটিং-লাইনকে শেষ করে দিয়েছে। ৪০-৫০ রানের জুটিটা যদি আপনি এক শতে নিয়ে যেতে পারেন, তাহলেই দাপট দেখাতে পারবেন।

সাবেক অলরাউন্ডার শোয়েব মালিকের মনে হয়েছে ব্যাটসম্যানরা কন্ডিশন বুঝে ব্যাটিং করতে পারেননি। ব্যাটসম্যানদের পায়ের ব্যবহার নিয়েও সমালোচনা করেছেন তিনি। শোয়েব বলেন, মনে হয়েছে ব্যাটসম্যানরা পা ব্যবহার করলে এফবিআর (পাকিস্তানের কর বিভাগ) থেকে নোটিশ পাঠানো হবে।