ওয়েলসকে ২৯ গোলে উড়িয়ে ফের বিশ্বকাপের সেমিতে আর্জেন্টিনা

ওয়েলসকে ২৯ গোলে উড়িয়ে ফের বিশ্বকাপের সেমিতে আর্জেন্টিনা

সংগৃহীত

একদিন আগেই টি-টোয়েন্টি ক্রিকেটে রেকর্ড সংগ্রহ দাঁড় করিয়েছিল আর্জেন্টিনা। সেই রেশ কাটতে না কাটতেই এবারে রাগবিতে ওয়েলসকে রীতিমতো উড়িয়ে দিলো আকাশী নীলরা।

রাগবি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওয়েলসের বিপক্ষে ২৯-১৭ ব্যবধানের বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। আর তাতেই তারা নিশ্চিত করেছে বিশ্বকাপের সেমিফাইনাল।

সেমিতে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে নিউজিল্যান্ডকে। আয়ারল্যান্ডকে ২৮-২৪ গোলে হারিয়ে সেমি নিশ্চিত করেছিল কিউইরা।

মার্সেইর স্টেড ভেলোড্রোম স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই ১০-০ গোলে পিছিয়ে পড়ে আলবেসেলেস্তিয়ানরা। কিন্তু দুর্দান্তভাবে ম্যাচে ফিরে শেষ পর্যন্ত ২৯-১৭ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আকাশী নীলরা।

আর্জেন্টিনা এবারের বিশ্বকাপে গ্রুপ-ডি থেকে অংশগ্রহণ করে। গ্রুপপর্বে প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ড, জাপান, সামোয়া ও চিলিকে পায়।

আলবেসেলেস্তিয়ানরা ৪ ম্যাচে ৩ জয় ও ১ পরাজয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। তাদের গ্রুপ থেকে ইংল্যান্ড সবগুলো ম্যাচে জয়ের মাধ্যমে ১৮ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আর্জেন্টিনা ১০-২৭ গোলে ইংল্যান্ডের কাছে পরাজিত হয়েছিল। তবে ঘুরে দাঁড়াতে বেশি সময় নেয়নি তারা। দ্বিতীয় ম্যাচেই সামোয়ার বিপক্ষে ১৯-১০ গোলে জয় তুলে নিয়েছিল আকাশী নীলরা। এরপর চিলির বিপক্ষে ৫৯-৫ গোলে ও শেষ ম্যাচে জাপানের বিপক্ষে ৩৯-২৭ গোলে জয়লাভ করে তারা।