অমিতাভকে যে পরামর্শ দিলেন মোদি

অমিতাভকে যে পরামর্শ দিলেন মোদি

ছবিঃ সংগৃহীত।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার উত্তরাখণ্ডের পার্বতীকুণ্ডে গিয়েছিলেন।

যেটি কিনা শিবের আবাসস্থল হিসেবে পরিচিত। আদি কৈলাসের দিকে তাকিয়ে প্রার্থনাও করেন তিনি। সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

 

টুইট করে পর্যটকদের ওই দুটি জায়গা ‘মাস্ট ভিজিট’ করার পরামর্শও দিয়েছিলেন মোদি। এদিকে মোদির সেই পরামর্শ নজরে আসে বিগ বি অমিতাভ বচ্চনের। তিনি আক্ষেপ করে লিখেছিলেন- ইচ্ছা থাকলেও এ দুটি জায়গায় তিনি কখনো যেতে পারবেন না। আর সেই কারণে ‘শাহেনশাকে’ নতুন পরামর্শ দিলেন মোদি। খবর হিন্দুস্তান টাইমসের।

শনিবার এক্স হ্যান্ডেলে (টুইটার) অমিতাভ বচ্চন লিখেছিলেন- ‘টি ৪৭৯৯ (সংখ্যাতত্ত্বের বিচারে যার অর্থ প্রতিভাশালী ও উপলব্ধিমূলক) ধর্মভাব, রহস্য, কৈলাস পর্বতের দেবত্ব আমাকে দীর্ঘকাল ধরে কৌতূহলী করে আসছে। তবে ট্র্যাজেডি হলো- আমি কখনই ব্যক্তিগতভাবে সেখানে যেতে পারব না।’

 

অমিতাভের এ টুইটটি নজরে পড়ে মোদির। তিনি পালটা অমিতাভকে পরিবর্তে আরও দুটি স্থানে যাওয়ার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী বচ্চনকে ‘রণ উৎসব’ এবং ‘স্ট্যাচু অব ইউনিটি’ দেখার পরামর্শ দেন।

 

প্রধানমন্ত্রী লেখেন- ‘পার্বতীকুণ্ড এবং জাগেশ্বর মন্দিরে আমার পরিদর্শনের অভিজ্ঞতা সত্যিই মুগ্ধকর ছিল।’

 

অমিতাভ ঠিক কী কারণে সেখানে যেতে পারবেন না, তা তিনি স্পষ্ট করেননি। অনুরাগীরা চিন্তিত যে, স্বাস্থ্য, অসুস্থতার কারণেই কি তিনি সেখানে যেতে পারবেন না বলে জানিয়েছেন!