আইনজীবীদের মহাসমাবেশ ২১ অক্টোবর

আইনজীবীদের মহাসমাবেশ ২১ অক্টোবর

সংগৃহীত

আগামী ২১ অক্টোবর বঙ্গবন্ধু আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। সোমবার (১৬ অক্টোবর) সমাবেশ স্থল পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে সংগঠনটির নেতাকর্মীদের। 

সোমবার (১৬ অক্টোবর) ঢাকা মেইলকে বিষয়টি জানিয়েছেন বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান ও বঙ্গবন্ধু আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের নেতা মোখলেছুর রহমান বাদল।

তিনি বলেন, আজ সকাল ১০টায় আমরা এসএসএফসহ সবাই মিলে মঞ্চ দেখতে যাব। ২১ অক্টোবর মহাসমাবেশের পাশাপাশি ১৪২ কোটি টাকা ব্যয়ে নির্মিত বাংলাদেশ বার কাউন্সিলের অত্যাধুনিক ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাদল বলেন, ভবনটিতে আইনজীবীদের গুরুত্বপূর্ণ সব নথি সংরক্ষণ করা হয়। সারাদেশ থেকে আগত আইনজীবীদের থাকার গেস্টরুম আছে এখানে। লিফটসহ সব ধরনের সুবিধা সম্বলিত ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ১৪২ কোটি টাকা। প্রধানমন্ত্রী এসব টাকা দিয়েছেন।

মোখলেছুর রহমান বাদল আরও বলেন, করোনার সময় ২০২০ সালে ভবনটির নির্মাণকাজ শুরু হয়। সম্প্রতি কাজ শেষ হয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আইনজীবীদের জন্য এত বড় একটি ভবন নির্মাণ করা হয়েছে। আইনজীবী নেতাদের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ভবনটি করে দিয়েছেন। এজন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ।