রোড সেফটি অ্যালায়েন্সের সপ্তাহব্যাপী কর্মসূচি উদ্বোধন

রোড সেফটি অ্যালায়েন্সের সপ্তাহব্যাপী কর্মসূচি উদ্বোধন

ছবিঃ সংগৃহীত।

নিরাপদ সড়কের জন্য সচেতনতা তৈরিতে রোড সেফটি অ্যালায়েন্স, বাংলাদেশ এর উদ্যোগে সোমবার থেকে রাজধানীতে সপ্তাহব্যাপি কর্মসূচি শুরু হয়েছে। 

দুপুরে রাজধানীর বনানীতে চালক, পথচারীদের মধ্যে সচেনতামূলক প্রচারপত্র বিতরণ করে কর্মসূচি উদ্বোধন করেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ এর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। 

অনুষ্ঠানে বিআরটিএর চেয়ারম্যান বলেন, নিরাপদ সড়ক গড়ে তোলার জন্য বিআরটিএ জনসচেতনতামূলক কর্মসূচি নিয়মিত পালন করে আসছে। বিআরটিএ তার গ্রাহকসেবাগুলোকে আরও সহজ ও দ্রুততর করেছে। বিআরটিএ তার গ্রাহকদের জন্য সেবাগুলোকে স্মার্ট করেছে। এসব বিষয় গ্রাহকরা যতো বেশি জানবেন তারা ততো বেশি সহজে সেবা পাবেন। 

 

আইন মেনে সড়কে চলাচল করার জন্য চালকদের আহ্বান জানিয়ে তিনি বলেন, আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ি-এই স্লোগান সামনে রেখে আমরা এবার জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করছি। সরকারি বিভিন্ন কর্মসূচির পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোও নিরাপদ সড়কের জন্য কাজ করছে। রোড সেফটি অ্যালায়েন্স আজ থেকে যে কর্মসূচি শুরু করেছে তা যতো বেশি পালন করা হবে সচেতনতা ততো বেড়ে যাবে। কারণ সড়কে মানুষের মৃত্যু নিয়ন্ত্রণে আনতে সচেতনতার বিকল্প নেই।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের সমন্বয়ক, সাংবাদিক পার্থ সারথি দাস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআরটিএ এর পরিচালক (প্রশাসন) (যুগ্ম সচিব) মো. আজিজুল ইসলাম, পরিচালক (রোড সেফটি) শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী।

 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোড সেফটি অ্যালায়েন্স বাংলাদেশ এর চেয়ারম্যান নুর নবী শিমু, অ্যালায়েন্স এর পরিচালক সেবক এর সভাপতি খান মোহাম্মদ বাবুল ও সাধারণ সম্পাদক নুরে আলম, রোড সেফটি অ্যালায়েন্স এর পরিচালক শাহীন হোসেন মোল্লা, পরিচালক আনোয়ার হোসেন আনু, নাজমুল ইসলাম, প্রকৌশলী আবুল হোসেন,আব্দুল জব্বার প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন অ্যালায়েন্সের নারী প্রশিক্ষকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।