গোপালগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপনের আয়োজন

গোপালগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপনের আয়োজন

সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অতি আদরের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের জন্মদিন আগামীকাল ১৮ অক্টোবর। দিনটি গোপালগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হবে।

আযোজনের মধ্যে রয়েছে- শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, শোভাযাত্রা, কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ।

শহরের শেখ রাসেল শিশুপার্কে শেখ রাসেলের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হবে। তারপর অনুষ্ঠিত হবে শোভাযাত্রা। বিকালে শিল্পকলা একাডেমিতে কেককাটা, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। গোপালগঞ্জ জেলা শিশু একাডেমি চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেছে।  
এছাড়া এদিন গোপালগঞ্জ শহরের শেখ রাসেল শিশুপার্কে বিনামূল্যে শিশুদের প্রবেশাধিকারের ব্যবস্থা করা হয়েছে। শিশুরা দিনব্যাপী পার্কের বিভিন্ন রাইডে বিনামূল্যে চড়ার সুযোগ পাবে ।
জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বাসসকে এ তথ্য জানিয়েছে বলেন, আগামীকাল বুধবার শেখ রাসেলের জন্মদিন যথাযথভাবে উদযাপনে জন্য এসব কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
এদিকে কেককাটা, পুস্পস্তবক অর্পন, আবৃত্তি, রচনা প্রতিযোগিতার মধ্যে দিয়ে টুঙ্গিপাড়া শেখ রাসেল দুঃস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শেখ রাসেলের জন্মদিন মহাধুমধামে উদযাপন করা হবে। এছাড়া শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত ফুটবল লীগের চূড়ান্ত খেলা এদিন অনুষ্ঠিত হবে। টুঙ্গিপাড়া শেখ রাসেল দুঃস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের তত্ত্ববধায়ক শিলা সাহা বাসসকে এ তথ্য জানিয়েছেন।
ওই কর্মকর্তা বলেন, শেখ রাসেল দুঃস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করা হবে।
জেলার কোটালীপাড়া, মুকসুদপুর, কাশিয়ানীতে বিভিন্ন আয়োজনে দিবসটি উদযাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

সূত্র: বাসস