বুধবার মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল

বুধবার মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল

ফাইল ছবি

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে আলাদা ম্যাচে বুধবার (১৮ অক্টোবর) মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল। এদিন উরুগুয়ের বিপক্ষে খেলবে ব্রাজিল এবং আর্জেন্টিনার প্রতিপক্ষ পেরু। বাংলাদেশ সময় সকাল ৬টায় মাঠে নামবে মেসিরা। আর সকাল সকাল ৮টায় খেলবে নেইমারবাহিনী।

বাছাইপর্বে টানা ৪ ম্যাচ জয় পেয়েছে আর্জেন্টিনা। পরের ম্যাচ খেলতে মেসিরা এখন লিমায় অনুশীলন করছে। তবে এখনও পুরোপুরি ইনজুরি মুক্ত নন আর্জেন্টাইন অধিনায়ক। যদিও মেসির খেলার বিষয়ে এরই মধ্যে ইঙ্গিত দিয়ে রেখেছেন কোচ স্কালোনি।

সংবাদ সম্মেলনে তার ভাষ্য, সে (মেসি) ভালো আছে, সে প্রশিক্ষণ নিচ্ছে। আমরা আগামীকাল সিদ্ধান্ত নেব। যদি সে ভালো থাকে; তাহলে সে খেলবে, যা আমরা সবাই চাই।

অন্যদিকে গেল ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল ভেনেজুয়েলার বিপক্ষে ড্র করেছে সেলেসাওরা। ইনজুরির কারণে উরুগুয়ের বিপক্ষে অনিশ্চিত ক্যাসিমিরো। তবে খেলবেন দলের অন্যতম সেরা তারকা নেইমার। আর ২০০১ সালের পর ব্রাজিলকে কখনোই হারাতে পারেনি উরুগুয়ে।

লাতিন অঞ্চলে শতভাগ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অন্যদিকে দুই জয় ও এক ড্রয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এবারের বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল–আর্জেন্টিনা ম্যাচের সূচিও ঘোষণা করেছে কনমেবল। আগামী ২১ নভেম্বর মুখোমুখি হবে দল দুটি। এই ম্যাচে নেইমার–অ্যালিসনরা আতিথ্য দেবেন মেসি–দি মারিয়াদের। তবে এখনও এই ম্যাচের ভেন্যু এবং শুরুর সময় জানা যায়নি।

সর্বশেষ ২০২১ সালের ৫ সেপ্টেম্বর কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ব্রাজিলে গিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু খেলা শুরুর ৭ মিনিটের মাথায় স্থগিত হয় ম্যাচটি। তবে পরের আর ম্যাচটি আয়োজিত হয়নি।