গাজাবাসীর প্রতি সমর্থন ব্যক্ত করলেন করিম বেনজেমা

গাজাবাসীর প্রতি সমর্থন ব্যক্ত করলেন করিম বেনজেমা

করিম বেনজেমা

বরাবরের মত আবারও ইসরায়েলের ভয়াবহ হামলার শিকার হয়েছেন ফিলিস্তিনের গাঁজা উপত্যকার মানুষ। নৃশংস হামলা থেকে রেহাই পায়নি নারী, শিশু কেউই। বিশ্বজুড়ে মুসলিমরাই ইসরায়েলের এমন ন্যাক্কারজনক হামলার প্রতিবাদ জানিয়েছেন। সেই তালিকায় আছেন ফরাসি ফুটবলার করিম বেনজেমাও। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে গাজায় হামলার শিকার ভুক্তভোগীদের প্রতি নিজের সমর্থন ব্যক্ত করেছেন তিনি। 

গত ৭ অক্টোবর ফিলিস্তিনি সংগঠন হামাস হামলা চালায় ইসরায়েলকে লক্ষ্য করে। এরপর থেকেই গাজায় অনবরত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। দেশটির এমন হামলায় গাঁজা উপত্যকায় নিহত হয়েছেন বহু মানুষ, বাস্তুচ্যুত হয়েছেন অনেকে। 

গাজায় অন্যায়ভাবে বোমা হামলা চালানো হচ্ছে জানিয়ে এক্সে নিজের ভেরিফায়েড প্রোফাইল থেকে দেয়া এক পোস্টে বেনজেমা লিখেন, ‘আমাদের সমস্ত প্রার্থনা গাজার বাসিন্দাদের জন্য। যারা আবারও এই অন্যায় বোমা হামলার শিকার হয়েছে। এই হামলা থেকে নারী এবং শিশুরাও রেহাই পায়নি।’ 

ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের এমন ন্যাক্কারজঙ্ক হামলার প্রতিবাদ জানিয়েছেন আরও বেসজ কয়েকজন ফুটবলার। এদের মধ্যে আছেন গালাতাসারের উইঙ্গার হাকিম জিয়াচ, আর্সেনালের মিডফিল্ডার মোহাম্মদ এলনেনি, ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার মোকতার দিয়াখাবি, ও সৌদি প্রো লিগের ক্লাব আল আহলি তারকা আহমেদ আবদেল কাদের।