অবসর নিচ্ছেন অনির্বাণ

অবসর নিচ্ছেন অনির্বাণ

সংগৃহীত

পুজার আগেই ভক্তদের দুঃসংবাদ শোনালো অনির্বাণ। ব্যোমকেশ চরিত্রে আর অভিনয় করবেন না অনির্বাণ। এবার অবসর নিতে চান তিনি। হঠাৎ এমন সিদ্ধান্তের কারণ অভিনেতা নিজেই জানিয়ে দিলেন।

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, পূজায় ওটিটিতে মুক্তি পাচ্ছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এবং অনির্বাণ ভট্টাচার্য অভিনীত ব্যোমকেশ ওয়েব সিরিজ ‘দুর্গ রহস্য’। সোমবার সিরিজটিরর পোস্টার উন্মোচন অনুষ্ঠানে ব্যোমকেশ চরিত্র থেকে অবসর নেওয়ার ঘোষণা করেন অনির্বাণ।

অনির্বাণ বলেন, ‘অভিনেতা হিসেবে অন্তর থেকে এটাই উপলব্ধি করেছি। সদ্য ৩৭ বছরে পা দিলাম। বুঝতে পেরেছি, অভিনেতা হিসেবে সঠিক সিদ্ধান্তগুলো নেওয়ার সময় হয়ে গিয়েছে। তাই সরে দাঁড়ালাম।’

অনুষ্ঠানে উপস্থিত থেকে অনির্বাণ জানান তিনি প্রায় ছয় বছর ধরে ব্যোমকেশ সিরিজে অভিনয় করে চলেছেন। সেখানে রয়েছে মোট আটটি সিরিজ, ২০টি এপিসোড, এবং ১৩টি গল্প। তবে এবার তিনি সত্যিকারের বিরতি নিতে চান। ব্যোমকেশ হিসেবে তার জার্নি শেষ হল কিন্তু ব্যোমকেশের নয় একথাও তিনি স্পষ্ট জানিয়েছেন। তার জায়গা ফাকা থাকবে না শীঘ্রই যাতে সেখানে এসে উপযুক্ত কেউ বসে এই পার্থনাও তিনি করেছেন।

জানা যায়, প্রায় দুবছর ধরে অবসর নেওয়ার কথা ভাবছেন অনির্বাণ। কিন্তু সৃজিত প্রস্তাব দেওয়ায় তিনি না করতে পারেননি। তবে অবশেষে তিনি এবার অবসর নিচ্ছেন। অভিনেতা জানান তার পকেট নাকি ফাকা হয়ে গিয়েছে। তার এই চরিত্রটিকে দেওয়ার মত আর কিছু নেই। তাই তিনি নতুনদের সুযোগ দিতে চান।