ময়মনসিংহে শেখ রাসেল দিবস ঊদযাপিত

ময়মনসিংহে শেখ রাসেল দিবস ঊদযাপিত

সংগৃহীত

জাতির পিতা বঙ্গবঙ্গু শেখ মুজিবুর রহমানের কনিষ্টপুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্ম দিবস আজ ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির  মধ্যদিয়ে ঊদযাপিত হচ্ছে। বিভাগীয় ও জেলা প্রশাসন যৌথভাবে এ কমসূচির  আয়োজন করে।

সকাল সাড়ে ৮টায় সার্কিট হাউজ মাঠে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবকের মধ্য দিয়ে শুরু হয় দিনের কমসূচি । সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি প্রথমে প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সিটি মেয়র মোঃ ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, অতিরিক্ত ডিআইজি সাজাদুর রহমান, জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীগের সভাপতি এহতেশামুল আলম, বিভাগ ও জেলা পর্যায়ের কর্মকর্তাগণ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সার্কিট হাউজ থেকে বর্নাঢ র‌্যালী বের হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচার।

এছাড়াও দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, বাদ জোহর মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, বিকেলে শেখ রাসেল দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ। এদিকে জেলা আওয়ামীলীগ ও অংগ সহযোগী সংগঠন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করছে।

সূত্র: বাসস