ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক কামরুল আহসান

ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক কামরুল আহসান

জেলা প্রশাসক কামরুল আহসান

প্রাথমিক শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক (ডিসি) হিসেবে মনোনীত হয়েছেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এ এস এম শাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে ১৭ অক্টোবর ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম ও প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগের উপ-পরিচালক মীর্জা মো. হাসান খসরু স্বাক্ষরিত এক চিঠিতে ডিসি কামরুল আহসান তালুকদারকে প্রাথমিক শিক্ষা পদক ২০২৩-এ মনোনীত করা হয়।

২০২২ সালের ৪ ডিসেম্বর ফরিদপুরে জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর থেকেই জেলায় শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন ডিসি কামরুল আহসান তালুকদার।  

একইসঙ্গে শিক্ষার মান উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করে আলোচনায় আসেন এ জেলা প্রশাসক। অসংখ্য দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে পাওয়া গেছে তাকে। অর্থের অভাবে পড়ালেখা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম এমন মেধাবী শিক্ষার্থীদের নগদ অর্থ, বই, পোশাকসহ নানা সামগ্রী দিয়ে সহায়তা করেছেন তিনি।

এব্যাপারে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, যে কোনো পুরস্কারই কাজের অনুপ্রেরণা জোগায়। আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম নয়। প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ ও শিক্ষাব্যবস্থা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আমরাও ফরিদপুরবাসীকে শিক্ষার সকল পর্যায়ে স্মার্ট শিক্ষাব্যবস্থা উপহার দিতে চাই। আমার এ পুরস্কার প্রাপ্তি এ কাজে আরও সাহসী ভূমিকা রাখবে বলে মনে করি।

 সবার কাছে সহযোগিতা ও দোয়া কামনা করে এ জেলা প্রশাসক বলেন, সকলের সহযোগিতা পেলে ফরিদপুরবাসীকে আমি একটা স্মার্ট ফরিদপুর উপহার দেব।

মর্যাদাপূর্ণ এ অর্জনের জন্য ডিসিকে জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।