গাজায় হামাসের হাতে বন্দী ইসরাইলির সংখ্যা জানালো সেনাবাহিনী

গাজায় হামাসের হাতে বন্দী ইসরাইলির সংখ্যা জানালো সেনাবাহিনী

গাজায় হামাসের হাতে বন্দী ইসরাইলির সংখ্যা জানালো সেনাবাহিনী

ইসরাইল সেনাবাহিনী জানিয়েছে গাজায় তাদের ২১২ জন নাগরিক হামাসের হাতে বন্দী রয়েছে।ইসরাইলি বাহিনীর শীর্ষ পর্যায়ের মুখপাত্র দানিয়েল হাগারি জানিয়েছেন, ওইসব পরিবারের লোকজন তাদেরকে এ ব্যাপারে অবগত করেছে।ওই ‍মুখপাত্র আরো জানান, ইসরাইলি বাহিনীর রাতভর আক্রমণে কয়েক ডজন ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে হামাসের রকেট বাহিনীর উপ-প্রধানও রয়েছেন।এদিকে, হামাস জানিয়েছে, রাতভর এ আক্রমণে ৫৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

পশ্চিমতীরে আরো ৫৮ ফিলিস্তিনি আটক
অধিকৃত পশ্চিমতীরে আরো ৫৮ জন ফিলিস্তিনিকে আটক করা হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের রাষ্ট্রনিয়ন্ত্রিত বার্তা সংস্থা ওয়াফা। রোববার সকাল থেকে তাদের আটক করা হয়।মূলত রামাল্লাহ, হেবরন ও জেনিন থেকে তাদেরকে আটক করা হয়। অন্যান্য এলাকা থেকেও কয়েকজনকে আটক করা হয়।

সরে যেতে গাজাবাসীকে আবারো হুমকি ইসরাইলের
গাজা উপত্যকার বাসিন্দাদের ইসরাইলি সেনাবাহিনী আবারো হুমকি দিয়েছে যে তারা যেন দক্ষিণ গাজায় সরে যায়।

ফিলিস্তিনি বেদুইনদের ওপর ইসরাইলি বসতি স্থাপনকারীদের আক্রমণ
গাজায় ইসরাইলের হামলার মধ্যে অধিকৃত পশ্চিমতীরের বেদুইন ফিলিস্তিনিদের ওপর আক্রমণ বাড়িয়ে দিয়েছে ইসরাইলি অবৈধ বসতি স্থাপনকারীরা।তারা ওইসব বেদুইনদের সেখান থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছে।

গত ৭ অক্টোবর থেকে ৫৪০ জনের বেশি ফিলিস্তিনি বেদুইনকে তাদের বাসস্থান থেকে জোরপূর্বক উৎখাত করেছে ইসরাইলিরা।এদিকে ফিলিস্তিনের গাজায় ইসরাইলের অব্যাহত বোমা হামলায় নিহতের সংখ্যা সাড়ে ৪ হাজারের কাছাকাছি পৌঁছেছে।বস্তুত, ১৯৫৩ সালের পর এই প্রথম এত বড় মাত্রার যুদ্ধ শুরু হয়েছে মধ্যপ্রাচ্যের আল আকসা অঞ্চলে।

সূত্র : আলজাজিরা