বিশ্বকাপে কোহলি-রোহিতের মধুর লড়াই!

বিশ্বকাপে কোহলি-রোহিতের মধুর লড়াই!

সংগৃহীত

এ বারের বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ছিলেন রোহিত শর্মা। রবিবার ভারতীয় দলের অধিনায়ককে টপকে গেলেন বিরাট কোহলি। প্রথম পাঁচ জনের মধ্যে রয়েছেন দু’জন ভারতীয়। তৃতীয় জন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। বাকি দুই নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র এবং ড্যারিল মিচেল।

এখনও পর্যন্ত এ বারের বিশ্বকাপে পাঁচটি ম্যাচ খেলেছে ভারত। রোহিত পাঁচ ম্যাচে করেছেন ৩১১ রান। রবিবারও তিনি রান পেয়েছেন। ৪০ বলে ৪৬ রান করে আউট হন রোহিত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচেই তাকে টপকে গেলেন বিরাট। ভারতের সাবেক অধিনায়কও পাঁচটি ইনিংস খেলেছেন রোহিতের মতো। ৩৫৪ রান করেছেন কোহলি। এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি রান করার লড়াইয়ে ভারতের বর্তমান এবং সাবেক অধিনায়কের লড়াই জমে উঠেছে। 

কোহলি ও রোহিতের পরেই রয়েছেন রিজওয়ান। তিনি চারটি ইনিংস খেলে করেছেন ২৯৪ রান। 

শীর্ষে থাকা কোহলি বাংলাদেশের বিরুদ্ধে শতরান করে দলকে জিতিয়েছিলেন। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৫ রান করেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ৫৫ রানে অপরাজিত ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে বেশি রান করতে পারেননি। মাত্র ১৬ রান করে আউট হয়ে গিয়েছিলেন। রোহিত প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনও রান করতে পারেননি। আফগানিস্তানের বিরুদ্ধে ১৩১ রান করেছিলেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে ৮৬ রান করেছিলেন ভারত অধিনায়ক। বাংলাদেশের বিরুদ্ধে করেছিলেন ৪৮ রান। রবিবার রোহিত করেন ৪৬ রান।