আইসিইউতে থাকা ফুটবলকে বাঁচাতে চাই: ব্যারিস্টার সুমন

আইসিইউতে থাকা ফুটবলকে বাঁচাতে চাই: ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, বর্তমান সময়ে ফুটবল আইসিইউতে চলে গেছে। আমি আইসিইউতে চলে যাওয়া ফুটবলকে বাঁচাতে চাই। বর্তমান সময়ে খেলার ব্যবস্থা না থাকায় তরুণরা মাদকে আসক্ত হচ্ছে।

রোববার (১২ অক্টোবর) নীলফামারীর জলঢাকা উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও ড. জোবায়ের আলম ফুটবল একাডেমি একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ শুরুর আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সুমন বলেন, আমি যে মেসেজটা নিয়ে সারা বাংলাদেশ ঘুরে বেড়াই সেটা হচ্ছে ফুটবল খেলা আমাদের ঐতিহ্য ছিলো তা হারিয়ে গেছে। আমি আমার সব কিছু ছেড়ে দিয়ে শুক্র-শনিবার বিভিন্ন জেলায় ফুটবল খেলি। আমার প্রথম প্রেম ফুটবল।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় ও আলোচিত মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল খেলা দেখতে নীলফামারীর জলঢাকায় হাজির হন হাজার হাজার ফুটবল প্রেমী।

দেশীয় ফুটবলে বেশ সাড়া জাগিয়েছে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। দেশের বিভিন্ন জেলায় প্রীতি ম্যাচ খেলছে দলটি। এরই ধারাবাহিকতায় ইংরেজি দৈনিক ‘দি বাংলাদেশ টুডে’ এর আয়োজনে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে নীলফামারীর জলঢাকায় এসেছেন ক্রীড়া সংগঠক ও আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

সরেজমিনে দেখা যায়, ফুটবল খেলা শুরুর ১ ঘণ্টা আগেই মাঠে উপস্থিত হয়েছেন হাজারো ফুটবল প্রেমী। দল বেধে মাঠে এসেছে শিশুসহ সকল বয়সী ফুটবল প্রেমীরা। নারীরাও ব্যারিষ্টার সুমনকে এক নজর দেখতে এসে মাঠে ভীড় করেছেন।

ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমি ০-১ গোলে ড.জোবায়ের আলম ফুটবল একাডেমি কাছে পরাজিত হয়।