মিরসরাইয়ে সাবেক ইউপি চেয়ারম্যানের লাশ উদ্ধার

মিরসরাইয়ে সাবেক ইউপি চেয়ারম্যানের লাশ উদ্ধার

মো. জাফর উল্লাহ ভূইয়া

চট্টগ্রামের মিরসরাইয়ে মো. জাফর উল্লাহ ভূইয়া (৫৩) নামের সাবেক ইউপি চেয়ারম্যানের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

রোববার (২২ অক্টোবর) দিবাগত রাত ১২ টায় উপজেলার নিজামপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

জাফর উল্লাহ ফেনী সদরের লেমুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। তিনি ওই ইউনিয়নের নারায়নপুর কসকা বাজার এলাকার মৃত নুরুল হক ভূঁইয়ার ছেলে। জাফর মিরসরাইয়ের নিজামপুর কলেজ এলাকায় দীর্ঘদিন ভাড়া বাসায় থাকতেন। লাশ উদ্ধার করে ময়নাদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) মর্গে প্রেরণ করেছে পুলিশ। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সাবেক চেয়ারম্যান জাফর উল্লাহ গত তিন বছর ধরে মিরসরাইয়ের নিজামপুর এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন। প্রতিদিন বাসার নিচে একটি চায়ের দোকানে চা পান করতেন। শনিবার সন্ধ্যায় চা পান করে রুমে যাওয়ার ২৪ ঘণ্টা পরও চায়ের দোকানে না আসায় দোকানদার তাকে ডাকতে গিয়ে কক্ষে পড়ে থাকতে দেখেন। এরপর পুলিশকে খবর দিলে, পুলিশ এসে রোববার রাতে শয়ন কক্ষে পড়ে থাকা অবস্থায় তাঁর লাশ উদ্ধার করে। দীর্ঘদিন ধরেন এখানে একাকীত্বভাবে বসবাস করে আসছেন তিনি।

নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাসুদ রানা জানান, রোববার রাতে খবর পেয়ে তাঁর ভাড়া বাসার কক্ষ থেকে মরদেহ উদ্ধার করেছি। ধারনা করা হচ্ছে শনিবার সন্ধ্যা থেকে রাত ১০টা অথবা রোববার সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে যে কোন সময় তিনি মারা গেছেন। লাশের সুরতহাল রিপোর্টে মনে হচ্ছে তিন হৃদরোগে অথবা শারীরিক অসুস্থতায় মারা যেতে পারেন। তবে ময়নাতদন্ত প্রতিবেদন হাতে আসার পর মৃত্যুর আসল কারণ জানা যাবে।

তিনি আরো বলেন, পরিবারের লোকজনের সাথে কথা বলে জেনেছি, পরিবারের সদস্যদের সাথে মনমালিন্যের কারণে তিন বছর আগে থেকে নিজামপুরের একটি বাসা ভাড়া নিয়ে একা বসবাস করতেন। তিনি এখানে খুব মানবেতর জীবন যাপন করেছেন।