কোহলিকে নতুন উপাধি দিলেন আনুশকা

কোহলিকে নতুন উপাধি দিলেন আনুশকা

ছবিঃ সংগৃহীত।

চাপ সামলে ব্যাটিং করতেই যেন বেশি পছন্দ বিরাট কোহলির। বিশেষ করে রান তাড়া করে ম্যাচ জেতানোয় তিনি যেন সিদ্ধহস্ত। ধর্মশালায় গতকাল কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে ভারত। 

 

কেন তাকে ‘চেজ মাস্টার’ বলা হয়, গতকাল আবারও দেখিয়ে দেন কোহলি। জাদেজাকে নিয়ে একেবারে ঠাণ্ডা মাথায় ব্যাট চালিয়ে ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে আসেন তিনি। একপর্যায়ে জয় ছাপিয়ে আলোচনার কেন্দ্রে চলে আসে তার সেঞ্চুরি। ভারতের জয়ের জন্য প্রয়োজন ৫, তার সেঞ্চুরি হতেও লাগে ৫— এমন সময় ছক্কা মেরে দুই লক্ষ্য একসঙ্গে পূরণ করতে চাইলেন তিনি। এখানেই ঘটে ট্র্যাজেডি, সীমানায় ফিলিপসের হাতে ধরা পড়ে যান কোহলি। জিতলেও হয়নি ব্লকবাস্টার ফিনিশিং!

আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৯৭ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। সর্বশেষ গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে জয়খরা কাটানোর দিনে সেঞ্চুরি হাতছাড়া করেছেন কোহলি। সুযোগ হারিয়েছেন শচিন টেণ্ডুলকারের নজির ছোঁয়ার। 

 

তবে দুর্দান্ত ইনিংসের কারণে স্ত্রী আনুশকা শর্মার কাছ থেকে বড়সড় সার্টিফিকেট পেলেন ভারতের তারকা এ ব্যাটার। এ ছাড়া কোহলিকে নতুন একটি নাম দিয়েছেন বলিউড অভিনেত্রী স্ত্রী আনুশকা শর্মা।

 

ম্যাচশেষে আনুশকা তার ইনস্টাগ্রাম স্টোরিতে দুটি ছবি ও একটি ভিডিও ক্লিপ পোস্ট করেন। প্রথম ছবিতে ম্যাচের স্কোরের সঙ্গে কোহলি ও রবীন্দ্র জাদেজার দৌড়ানোর দৃশ্য ছিল। পরেরটিতে আনুশকা লিখেছেন, 'তোমাকে নিয়ে সব সময়ই গর্বিত।'

 

দ্বিতীয় ছবিটি কোহলির পুল শট খেলার দৃশ্য, যেটি বেঙ্গালুরুর ইনস্টাগ্রামে শেয়ার করা হয়েছিল। আর এই ছবির নিচে ক্যাপশনে লেখা— 'বেঙ্গালুরু, আমাকে ঝড়ের মধ্যে পাঠাও। আমি আলো হয়ে ফিরব।' এ ছবিরই ওপরে কোহলিকে 'স্টর্ম চেজার' নামে সম্বোধন করেছেন আনুশকা। 

 

অর্থাৎ যে ঝড়ের পিছু ছুটতেও কুণ্ঠা করে না! আনুশকা সম্ভবত রান তাড়ায় কোহলির অবিশ্বাস্য দক্ষতা বোঝাতেই বিশেষ এই নামে ভূষিত করেছেন স্বামীকে।

এই বিশ্বকাপে রানের ফোয়ারা ছুটাচ্ছেন কোহলি। পাঁচ ইনিংসে তার রান —৮৫, ৫৫*, ১৬, ১০৩* ও ৯৫। ১১৮.০০ গড়ে ৩৫৪ রান।