৫ দিন পর আবারও চালু সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর

৫ দিন পর আবারও চালু সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর

সংগৃহীত

সনাতন ধর্ম্বাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে টানা ৫ দিন বন্ধ থাকার পর আজ বুধবার (২৫ অক্টোবর) সকাল থেকে আবারও শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

এদিকে, পণ্যবাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করেছে। অন্যদিকে, পণ্যবাহী বাংলাদেশি ট্রাকও ভারতের ঘোজাডাঙ্গা স্থলবন্দরে ঢুকতে শুরু হয়েছে।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এএসএম মাকসুদ খান জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে গত ২০ অক্টোবর থেকে গত ২৪ অক্টোবর পর্যন্ত টানা ৫ দিন ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকার পর আজ সকাল থেকে আবারও শুরু হয়েছে আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। 

এর আগে, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় ঘোজাডাঙ্গা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট কর্মচারী কার্গো ওয়েলফেয়ার এসোসিয়েশন ও ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যৌথ আলোচনা সাপেক্ষে দুদেশের আমদানি রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম পাঁচ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।
  
ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ মাজরিহা হোসাইন জানান, গত ৫ দিন ভোমরা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করেছেন।