মিলানকে উড়িয়ে শীর্ষে পিএসজি

মিলানকে উড়িয়ে শীর্ষে পিএসজি

সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে আগের ম্যাচেই নিউক্যাসল ইউনাইটেডের কাছে বিধ্বস্ত হয়েছিল পিএসজি। সেই ধাক্কা সামলে গতকাল রাতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ফ্রেঞ্চ ক্লাবটি। ইউরোপের অন্যতম সফল দল এসি মিলানকে ৩-০ গোলে হারিয়ে পিএসজির উঠে এসেছে গ্রুপের শীর্ষে। একটি করে গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে, কোলো মুয়ানি ও লি কাং-লি।

পার্ক দ্যা প্রিন্সেসে আক্রমণ পালটা আক্রমণে চলে ম্যাচ। শুরু থেকেই দুই দল গোছানো ফুটবল খেলার চেষ্টা করে তবে আক্রমণে তেমন সুবিধা করতে পারেনি। এমবাপ্পে দুইবার মিলানের রক্ষণ ভাঙার চেষ্টা করেও জাল খুঁজে পাননি। অবশেষে ৩২ মিনিটে সক্ষম হন এমবাপ্পে। জাইরে এমেরির পাস ধরে এমবাপ্পের নিচু করে নেওয়া শট জড়িয়ে যায় জালে।

মধ্যবিরতি থেকে ফিরেই ব্যবধান বাড়িয়ে নেয় পিএসজি। উসমান দেম্বেলের গতির শট গ্লাভসে নিতে পারেননি গোলরক্ষক মাইক মাইগান, ফিরতি বল জালে পাঠান কোলো মুয়ানি। ম্যাচের ৬৩ মিনিটে এসে প্রথমবার গোলের জন্য শট নেয় মিলান।

এরপর আরও তিনবার চেষ্টা করেও গোলের দেখা পায়নি। এবারের আসরের তিন ম্যাচে এখনো গোল করতে পারেনি ইতালির ক্লাবটি। শেষ দিকে ব্যবধান কমাতে তো পারেইনি মিলান উলটো তৃতীয় গোল হজম করে। পিএসজির হয়ে ব্যবধান বাড়ান লি কাং-লি। 
'এফ' গ্রুপের অন্য ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড।

তিন ম্যাচে দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। চার পয়েন্ট নিয়ে পরের দুই অবস্থানে যথাক্রমে ডর্টমুন্ড ও নিউক্যাসল। দুই পয়েন্ট নিয়ে চারে মিলান