নয়াপল্টনে পুলিশের সতর্ক অবস্থান

নয়াপল্টনে পুলিশের সতর্ক অবস্থান

সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ। বিএনপির ডাকা হরতালকে কেন্দ্র করে রবিবার সকাল সাড়ে ৮টায় পুলিশের এমন সতর্ক অবস্থান দেখা গেছে।

সতর্ক অবস্থানের পাশাপাশি নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ক্রাইম সিনের ফিতা দিয়ে বেষ্টনী দেওয়া হয়েছে। এ ছাড়া নয়াপল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত প্রতিটি অলি-গলির সামনে পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতেও দেখা যায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) বলেন, আজ বিএনপি ও জামায়াতের হরতাল। কিন্তু রাস্তায় যানবাহন চলাচল করছে। হরতালে যানবাহন চলাচলে যাতে কোনো ধরনের বিঘ্ন না ঘটে, সেজন্য তারা নয়াপল্টন এলাকায় সতর্ক রয়েছেন।

বিএনপি কার্যালয়ের সামনে ক্রাইম সিন ফিতা দিয়ে বেষ্টনী দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই এলাকায় গতকাল একজন পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে, যানবাহন ভাঙচুর করা হয়েছে। তাই এটাকে ক্রাইম সিন হিসেবে বেষ্টনী দেওয়া হয়েছে।

উল্লেখ্য, শনিবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ ছিল। সমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। একপর্যায়ে পণ্ড হয় বিএনপির সরকার পতনের মহাসমাবেশ। সমাবেশ পণ্ড হওয়ার আগে রবিবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেয় বিএনপি