হালান্ডের জোড়া গোলে ম্যানইউকে হারাল সিটি

হালান্ডের জোড়া গোলে ম্যানইউকে হারাল সিটি

সংগৃহীত

আর্লিং হালান্ড মাঠে নামবেন, আর গোল পাবেন না এমনটা খুব কমই হয়েছে। গত মৌসুমের পারফরম্যান্স এ মৌসুমেও টেনে এনেছেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। গত ম্যানচেস্টার ডার্বিতেও দারুণ ছন্দে ছিলেন তিনি। তাঁর জোড়া গোলেই ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ওল্ড ট্রাফোর্ডে বলের দখল, আক্রমণে এগিয়ে ছিল ম্যানসিটি। ম্যানইউ গোলরক্ষক আন্দ্রে ওনানা কয়েকটি দারুণ সেভ করেন। এতে প্রথমার্ধে এক গোলের বেশি করতে পারেনি ম্যানসিটি। ২৬ মিনিটে বক্সের ভেতর রদ্রিকে ফাউল করলে পেনাল্টি পায় ম্যানসিটি।

সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন হালান্ড। একটু পরেই সমতা ফেরানোর সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন স্কট ম্যাকটমনি। তাঁর শট দারুণভাবে ফেরান এদেরসন। দ্বিতীয়ার্ধেও ম্যানসিটি আক্রমণে আরো আধিপত্য দেখায়।

৪৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হালান্ড। বের্নারদো সিলভার বাড়ানো বলে দুরের পোস্টে হেডে বল জালে পাঠান নরওয়েজিয়ান এই ফরোয়ার্ড। এবারের লিগে দশ ম্যাচে ১১ গোল হালান্ডের। আর ৮০ মিনিটে হালান্ডের অ্যাসিস্টে তৃতীয় গোলটি করেন ফিল ফোডেন। প্রিমিয়ার লিগের অন্য ম্যাচে নটিংহাম ফরেস্টকে ৩-০ গোলে হারিয়েছে লিভারপুল। একটি করে গোল করেছেন দিয়েগো জোতা, দারউইন নুনিয়েজ ও মোহামেদ সালাহ। 

১০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তিনেই আছে সিটি। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে আর্সেনাল আর ২৬ পয়েন্টে শীর্ষে টটেনহাম। ১৫ পয়েন্ট নিয়ে ম্যানইউর অবস্থান আটে।