বিশ্বকাপ : ছিটকে গেলেন কুমারা, লঙ্কান স্কোয়াডে চামিরা

বিশ্বকাপ : ছিটকে গেলেন কুমারা, লঙ্কান স্কোয়াডে চামিরা

সংগৃহীত

একের পর এক চোটে জর্জরিত শ্রীলঙ্কা। ঊরুর চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন লাহিরু কুমারা। বদলি হিসেবে ডাক পেলেন দুশমন্থ চামিরা। টুর্নামেন্টের টেকনিক্যাল কমিটি রবিবার (২৯ অক্টোবর) এই পরিবর্তনের অনুমোদন দিয়েছে।

পুনেতে দলের সঙ্গে অনুশীলনের সময় বাম ঊরুতে চোট পান কুমারা। যে কারণে বিশ্বকাপে শ্রীলঙ্কার বাকি চার ম্যাচে আর খেলা হচ্ছে না তার। গত বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের জয়ে দারুণ বোলিং করেন কুমারা। জস বাটলার, বেন স্টোকসের উইকেটসহ ৩৫ রানে ৩ শিকার ধরে ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি।

আকস্মিক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য চামিরাকে আগেই রিজার্ভ হিসেবে ভারতে উড়িয়ে নিয়েছিল শ্রীলঙ্কা। টুর্নামেন্টের শেষ ভাগে এবার মাঠে নামার দুয়ারও খুলছে ৩১ বছর বয়সী পেসারের। তিন সংস্করণ মিলে জাতীয় দলের হয়ে একশর বেশি ম্যাচ খেলেছেন চামিরা। ওয়ানডেতে ৪৪ ম্যাচে তার শিকার ৫০ উইকেট।

চলতি বিশ্বকাপে শ্রীলঙ্কার তৃতীয় বদলি ক্রিকেটার চামিরা। এর আগে দাসুন শানাকার চোটে চামিকা কারুনারাত্নে, মাথিশা পাথিরানার চোটে বদলি হিসেবে ডাক পান অ্যাঞ্জেলো ম্যাথিউস।

পাঁচ ম্যাচে দুই জয়ে পাওয়া ৪ পয়েন্টে টেবিলের পাঁচ নম্বরে রয়েছে শ্রীলঙ্কা। পুনেতে আজ সোমবার আফগানিস্তানের বিপক্ষে তাদের পরের ম্যাচ।