দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু টানেলে ৭ লাখ টাকার টোল আদায়

দ্বিতীয় দিনে বঙ্গবন্ধু টানেলে ৭ লাখ টাকার টোল আদায়

সংগৃহীত

চট্টগ্রামের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল যান চলাচলের জন্য খুলে দেওয়ার দ্বিতীয় দিনে সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পার হয়েছে মোট ৩ হাজার ২০৫টি যানবাহন। এতে ৭ লাখ ১ হাজার ৩৫০ টাকার টোল আদায় হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় বঙ্গবন্ধু টানেলের টোল বিভাগের পরিচালক বেলায়েত হোসেন এই তথ্য জানিয়েছেন।

এর আগে রোববার (২৯ অক্টোবর) যানবাহন চালু হওয়ায় প্রথম দিনে ২৪ ঘণ্টায় টানেলের ভেতর দিয়ে ৫ হাজার ৪২৯টি বিভিন্ন ধরনের যানবাহন পার হয়েছে। এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১২ লাখ ১৩ হাজার ৩০০ টাকা।

রোববার (২৯ অক্টোবর) ভোর ৬টা থেকে টানেলটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। 

বঙ্গবন্ধু টানেলে চলছে ১২ ক্যাটাগরির যানবাহন। এজন্য টোল নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ২০০ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার টাকা পর্যন্ত। তবে চলাচল করতে পারবে না মোটরসাইকেল বা তিন চাকার যান।

উল্লেখ্য, শনিবার (২৮ অক্টোবর) বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বহরে ছিল ২১টি গাড়ি। এর মধ্যে নিজের গাড়ির জন্য ২০০ টাকা এবং বহরের ২০টি গাড়ির জন্য ৪ হাজার টাকা টোল দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু টানেল চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থেকে কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে আনোয়ারা উপজেলাকে যুক্ত করেছে। ফলে দক্ষিণ চট্টগ্রাম ও কক্সবাজারে সাগর উপকূল ঘিরে শিল্পের নতুন দুয়ার খুলে গেছে।