‘পাকিস্তানের বিশ্বকাপ আশা এখনও শেষ হয়ে যায়নি’

‘পাকিস্তানের বিশ্বকাপ আশা এখনও শেষ হয়ে যায়নি’

ফাইল ছবি

চলমান ওয়ানডে বিশ্বকাপে টানা দুই জয় দিয়ে শুরুটা দুর্দান্ত করেছিল পাকিস্তান। তবে হুট করেই যেন ছন্দ হারিয়ে ফেলেছে দলটি। একের পর এক ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের প্রহর গুনছে তারা। সবশেষ চার ম্যাচে মাঠে নেমে কোনো জয়ের দেখাই পায়নি বাবর-রিজওয়ানরা। এমন পারফরম্যান্সে তাদের নিয়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) চলতি বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে খেলাটি। এই ম্যাচ জিতে জয়ের ধারায় ফিরতে চায় দুই দলই।

এবার বিশ্বকাপে এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে দুইটিতে জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। বাকি তিনটি ম্যাচ জিতলে কিছুটা হলেও সেমিফাইনাল খেলার আশা থাকবে বাবর আজমের দলের। যদিও সেটি অনেকাংশেই নির্ভর করবে নানা সমীকরণের ওপর।

চলমান ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের আশা এখনও শেষ হয়ে যায়নি বলে মন্তব্য করেছেন দলটির ওপেনিং ব্যাটার ফখর জামান। বাংলাদেশসহ বাকি তিন ম্যাচ জয়ের ব্যাপারেও আশাবাদী বাঁহাতি এই ব্যাটার।

ওয়ানডেতে পাকিস্তানের পক্ষে একমাত্র ডাবল সেঞ্চুরি করা ফখর জামান বলেন, ‘অতীত ইতিহাস দেখলে এটাই প্রমাণ হয় যে আমরা কখনোই পরাজয় মেনে নিইনি। শেষ তিনটি ম্যাচে জয়ের ব্যাপারে দলের প্রত্যেকেই দারুণ আশাবাদী। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমরা যেভাবে লড়াই করেছি তাতে আত্মবিশ্বাসের মাত্রাটা আরও বেড়েছে।’

তিনি আরও বলেন, ‘প্রতি চার বছর পর বিশ্বকাপ আসে। ইনজুরির কারণে এই ধরনের বড় আসর মিস করাটা হতাশাজনক। হাঁটুর একই ইনজুরির কারণে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারিনি।’