ভারতের প্রশংসা করে তোপের মুখে শোয়েব আখতার

ভারতের প্রশংসা করে তোপের মুখে শোয়েব আখতার

শোয়েব আখতার

রাজনৈতিক বৈরিতার পাশাপাশি ভারত-পাকিস্তান ক্রিকেটীয় সম্পর্কও তলানিতে। জাতিগত দ্বন্দ্বে সাবেক ক্রিকেটাররা একে অপরের সমালোচনাটাই করে থাকেন বেশি।

তবে বিশ্বকাপে ছন্দ দেখানো ভারতের ভূয়সী প্রশংসা করছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। এতে নিজ দেশের নেটিজেনদের ক্ষোভের মুখেও পড়তে হচ্ছে রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে। সমালোচকদের কড়া গলায় পাল্টা প্রশ্ন ছুড়ে দিলেন শোয়েব।

বললেন, দুর্দান্ত ভারতের প্রশংসা কেন করবেন না তিনি। বিশ্বকাপে ৬ ম্যাচে শতভাগ জয়ে সেমিফাইনালের পথে ভারত। টিম ইন্ডিয়ার কাছে পাত্তাই পাচ্ছে না কোনো দল। দিন দুয়েক আগে নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার বলেন, ভারতের বিশ্বকাপ না জেতার কোনো কারণ দেখছেন না তিনি। ভারতীয় ক্রিকেটারদের প্রশংসাও করেন তিনি।

এর পর শোয়েবের সমালোচনা করেন অনেকেই। এর পর আরেকটি ভিডিওতে শোয়েব বলেন, মানুষ (পাকিস্তানিরা) বলে— আপনি কেন ভারতের প্রশংসা করেন। তা হলে কি প্রশংসা করব না?’ নিজেদের ষষ্ঠ ম্যাচে ইংল্যান্ডকে ১০০ রানে হারায় ভারত। ২৩০ রানের টার্গেট দিয়ে ইংলিশদের ১২৯ রানে অলআউট করে দেন ভারতের বোলাররা।

শোয়েব বলেন, ‘মাত্র ২৩০ রানের টার্গেট দিয়ে ১০০ রানের জয় তুলে নেয়, এমন দলের প্রশংসা করব না? চোখ খুলুন আপনারা, তারা (ভারত) অসাধারণ ক্রিকেট খেলছে। সকল প্রশংসার দাবিদার তারা।’

৬ ম্যাচে শতভাগ জয়ে ১২ পয়েন্ট নিয়ে রাউন্ড রবিন লিগ টেবিলের শীর্ষে রয়েছে ভারত। আর পাঁচটা ম্যাচ জিতলে বিশ্বকাপের ইতিহাসে প্রথম ‘অজেয়’ দল হিসেবে শিরোপা জিতবে ভারত।

শোয়েব বলেন, ‘বিশ্বকাপ জিততে ভারতের শুধু পাঁচটি ভালো দিন দরকার। যদি তারা শতভাগ অপরাজিত থেকে বিশ্বকাপ জেতে, তা হলে এটা বিশ্বরেকর্ড হবে। আমি কখনো দেখিনি, কোনো ম্যাচ হার ছাড়াই বিশ্বকাপ জিতেছে কোনো দল। আশা করি, সেমি কিংবা ফাইনালে দুর্ভাগ্যের শিকার হবে না ভারত।’