বরিশালে লঞ্চ-বাস চলাচল স্বাভাবিক, চাপ নেই যাত্রীর

বরিশালে লঞ্চ-বাস চলাচল স্বাভাবিক, চাপ নেই যাত্রীর

ছবিঃ সংগৃহীত।

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের দ্বিতীয় দিনে বরিশালে স্বাভাবিকভাবেই চলাচল করেছে লঞ্চ ও বাস। তবে যাত্রী সংখ্যা ছিল খুবই সামান্য। বুধবার (১ নভেম্বর) নগরীর বিভিন্ন স্থান ঘুরে তিন চাকার যানবাহন, লঞ্চ ও বাস স্বাভাবিক সময়ের মতো চলাচল করতে দেখা গেছে।

নগরী ঘুরে দেখা গেছে, ভোর ৬টা থেকে বরিশাল নৌবন্দর ত্যাগ করেছে বিভিন্ন গন্তব্যের অভ্যন্তরীণ রুটের লঞ্চ। নগরীর রুপাতলী ও নতুল্লাবাদ বাস টার্মিনাল থেকে সীমিত আকারে চলাচল করছে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটের বাস। তবে লঞ্চ ও বাসগুলোতে যাত্রী সংখ্যা ছিল খুবই সামান্য। মহাসড়ক ও নগরীর অভ্যন্তরে তিন চাকার গণপরিবহন এবং পণ্যবাহী যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

বাজার, ব্যবসা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি দপ্তরের কার্যক্রম অন্যান্য দিনের মতো স্বাভাবিক রয়েছ। তবে সড়কে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। কাউকে সন্দেহ হলে করা হচ্ছে তল্লাশি।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, বিএনপির ডাকা তিনদিনের অবরোধের দ্বিতীয়দিনে মিছিলের চেষ্টা করলে ২ সাবেক এমপি সহ ১৮ নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরী জুড়ে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম চালাচ্ছে।