মালয়েশিয়ায় একমাসে ২২ হাজার পাসপোর্ট বিতরণ

মালয়েশিয়ায় একমাসে ২২ হাজার পাসপোর্ট বিতরণ

ছবিঃ সংগৃহীত।

এক মাসে ২২ হাজার পাসপোর্ট বিতরণ করেছে মালয়েশিয়া কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন। 

মিশনের পাসপোর্ট উইং বিভাগ সূত্রে জানা গেছে, অক্টোবর মাসে বিশেষ ব্যবস্থাপনার পাশাপাশি পোস্ট অফিস ও কনস্যুলার থেকে মোট ২২ হাজার ৫১৫ টি পাসপোর্ট দেওয়া হয়েছে।

এদিকে প্রবাসীদের সর্বোচ্চ সেবাদানের প্রতিশ্রুতি নিয়ে আবারও বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ করবে মিশনের পাসপোর্ট বিভাগ। এছাড়া মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিক বৈধকরণের চলমান রিক্যালিব্রেশন ২.০ কর্মসূচিকে সামনে রেখে পোস্ট অফিসের পাশাপাশি বিশেষ ব্যবস্থাপনায় সরাসরি পাসপোর্ট ডেলিভারি সার্ভিস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে হাইকমিশন।

সেবাটি নিতে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট নেওয়া বাধ্যতামূলক এবং অ্যাপয়েন্টমেন্টের ভিত্তিতে পাসপোর্ট নেওয়ার তারিখ, সময় ও স্থান উল্লেখ করে আবারও হাইকমিশন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বলা হয়েছে, আগামী ১৮, ১৯, ২৫ ও ২৬ নভেম্বর কুয়ালালামপুর সিবিএল মানি ট্রান্সফার অফিস থেকে মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে সরাসরি পাসপোর্ট দেওয়া হবে।

এক্ষেত্রে ১৮ ও ১৯ নভেম্বর সরাসরি পাসপোর্ট পেতে, ১৪ নভেম্বরের মধ্যে এবং ২৫ ও ২৬ নভেম্বর তারিখে পাসপোর্ট পেতে ২১ নভেম্বরের মধ্যে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। অ্যাপয়েন্টমেন্ট ব্যতীত পাসপোর্ট দেয়া হবেনা। পাসপোর্ট ডেলিভারির জন্য বিদ্যমান পোস্ট অফিসের সার্ভিসটিও একই সাথে চালু থাকবে।