সারাদেশে টহল দিচ্ছে র‌্যাবের ৪৬০ দল

সারাদেশে টহল দিচ্ছে র‌্যাবের ৪৬০ দল

সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিনে সারাদেশে ৪৬০টি টহল দল মোতায়েন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৬ নভেম্বর) সকালে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান।

তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৬০টি টহল দল মোতায়েন রয়েছে। ঢাকাসহ মোট ৪৬০টি টহল দল মোতায়েন রয়েছে।

দেশব্যাপী গোয়েন্দা নজরদারি কার্যক্রম চলমান থাকবে জানিয়ে ইমরান খান বলেন, কেউ যদি কোনো নাশকতা কিংবা সহিংসতার পরিকল্পনা করে তাকে সঙ্গে সঙ্গে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের স্পেশাল টিম ও স্টাইকিং ফোর্স রিজার্ভ রাখা হয়েছে।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে দুস্কৃতকারী ও সন্ত্রাসীরা নাশকতা ও সহিংসতার মতো ঘটনা ঘটিয়েছে। যারা এ ধরনের নাশকতা ও সহিংসতার সঙ্গে জড়িত ছিল, তাদের সিসি ক্যামেরার ফুটেজ, ভিডিও ফুটেজ ও অন্যান্য তথ্য বিশ্লেষণ করে শনাক্তপূর্বক আইনের আওতায় নিয়ে আসতে কাজ করছে র‌্যাব।

বিভিন্ন দলের রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে অনলাইনে কেউ কেউ বিভিন্ন উসকানিমূলক তথ্য, মিথ্যা তথ্য বা গুজব ছড়াচ্ছে। বিভিন্ন ধরনের ভিডিও এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। র‌্যাবের সাইবার মনিটরিং টিম দুষ্কৃতকারীদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে সার্বক্ষণিক সাইবার জগতে নজরদারি রাখছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।