মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতীয় সংবিধান দিবস পালিত

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতীয় সংবিধান দিবস পালিত

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে জাতীয় সংবিধান দিবস পালিত

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন যথাযোগ্য মর্যাদায় জাতীয় সংবিধান দিবস-২০২৩ পালন করেছে।সোমবার (৬ নভেম্বর) কুয়ালালামপুরে হাইকমিশনের মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।এ বছরের জাতীয় সংবিধান দিবসের প্রতিপাদ্য- 'বঙ্গবন্ধুর ভাবনা, সংবিধানের বর্ণনা'।

এ সময় ‘জাতীয় সংবিধান দিবস-২০২৩’- উপলক্ষে রাষ্ট্রপতির  ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।এরপর উপস্থিত ব্যক্তিদের নিয়ে মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান  জাতীয় সংবিধান দিবস উপলক্ষে বিশেষ আলোচনা করেন।

হাইকমিশনার তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদূরপ্রসারী ও বলিষ্ঠ নেতৃত্বে গণতন্ত্র ও আইনের শাসন নিশ্চিত করার লক্ষ্যে স্বাধীনতার মাত্র এক বছরের মধ্যে সংবিধান প্রণয়ণ বাঙালির জাতীয় জীবনে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।তিনি আরও বলেন, ভবিষ্যৎ বাংলাদেশ বিনির্মাণে প্রজন্ম থেকে প্রজন্মে আমাদের মুক্তি সংগ্রামের ইতিহাস ও সংবিধানের চেতনা ধারণের জন্য জাতীয় সংবিধান দিবস অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এছাড়াও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর  স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রবাসীদের যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান।এ সময় হাইকমিশনের কর্মকর্তা -কর্মচারি ও মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি কমিনিউটির বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি