টিএসসিসি পরিচালকের সাথে ইবির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর মতবিনিময়

টিএসসিসি পরিচালকের সাথে ইবির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর মতবিনিময়

টিএসসিসি পরিচালকের সাথে ইবির সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর মতবিনিময়

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলের সাথে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার  বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সংগঠনগুলোর ঐক্যবদ্ধ প্লাটফর্ম 'ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ' (ঐক্যমঞ্চ) এর নেতৃত্বে প্রায় ২০টি সংগঠন মতবিনিময়ে অংশ নেন।

এসময় ঐক্যমঞ্চের আহ্বায়ক ইয়াশিরুল কবীর সৌরভ ও সদস্য সচিব রাবেয়া খাতুনসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় সংগঠনগুলোর নেতৃবৃন্দ ঐক্যমঞ্চের জন্য দাপ্তরিক ও সভাকক্ষ বরাদ্দ, আসবাবপত্র প্রদান, অডিটোরিয়ামে সাউন্ড সিস্টেমের ব্যবস্থা, অনুষ্ঠান পরিচালনার অনুমতি প্রদান সহজকরণ টিএসসির আওতায় সংগঠনের নিবন্ধন নম্বর প্রদান ও টিএসসিসিতে প্রোগ্রামের ক্ষেত্রে অডিটোরিয়াম ভাড়া হ্রাসসহ নানা দাবি তুলে ধরেন। এসময় সকল সাংস্কৃতিক সংগঠনকে সামাজিক কার্যক্রম পরিচালনায় সুযোগ সুবিধা প্রদান ও সমস্যা নিরসনের আশ্বাস দেন টিএসসিসি'র পরিচালক।

একাধিক কক্ষের দাবি থাকলেও প্রাথমিক পর্যায়ে একটি কক্ষ বরাদ্দের ঘোষণা দেন তিনি। আগামী ১৬ ডিসেম্বর ঐক্যমঞ্চের দাপ্তরিক কক্ষ উদ্বোধন করা হবে বলে জানান। এ ছাড়া পরবর্তীতে পর্যায়ক্রমে সভাকক্ষ ও সংগঠনগুলোর জন্য পৃথক অফিস কক্ষ বরাদ্দের আশ্বাস দেন। ঐক্যমঞ্চের আহ্বায়ক ইয়াশিরুল কবীর সৌরভ বলেন, আমরা দীর্ঘদিন থেকে সংগঠনগুলোর জন্য অফিস ও সভাকক্ষের দাবি জানিয়ে আসছি। আজ পরিচালক স্যার অফিসের জন্য একটি কক্ষ বরাদ্দ নিশ্চিত করেছেন এবং দ্রুতই সভাকক্ষ বরাদ্দ দিবেন বলে কথা দিয়েছেন। আমরা আশা করি এই উদ্যোগের মাধ্যমে সংগঠনগুলো উপকৃত হবে।

টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল বলেন, বিশ্ববিদ্যালয়ে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর কার্যক্রম গতিশীল করতে আমরা সব ধরণের পদক্ষেপ নেব। দীর্ঘদিনেও বিশ্ববিদ্যালয়ে সংগঠনগুলোর বসার জায়গা নেই এটি আমাদেরকেও কষ্ট দেয়। একাধিক কক্ষ শুধু নয় সব সংগঠনকে আলাদা অফিস দিতে পারলে ভালো হতো। কিন্তু আমরা প্রথমে একটি কক্ষ বরাদ্দ দিচ্ছি। পরবর্তীকে কক্ষ ফাঁকা হওয়া সাপেক্ষে সভা কক্ষ ও অন্যান্য কক্ষ বরাদ্দ দেওয়া হবে। প্রসঙ্গত, ঐক্যমঞ্চ প্রতিষ্ঠার পর থেকেই টিএসসিসিতে অফিস ও সভাকক্ষ বরাদ্দের দাবি জানিয়ে আসছে। সর্বশেষ গত ৮ অক্টোবর কক্ষ বরাদ্দসহ ১০ দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয় ঐক্যমঞ্চ।