বান্দরবানে শিশুকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

বান্দরবানে শিশুকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ছবিঃ সংগৃহীত।

বান্দরবানে শিশু ধর্ষণ মামলায় কবির হোসেন (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক বেগম জেবুন্নাহার আয়শা এ আদেশ দেন।

কবির হোসেন পটুয়াখালীর দশমিনা উপজেলার ৬ নম্বর ইউপির ৬ নম্বর ওয়ার্ডের চরহোসনাবাদ গ্রামের নুর হোসেনের ছেলে। বর্তমানে বান্দরবান সদর ৩ নম্বর ইউপির ৪ নম্বর ওয়ার্ডের লেমুঝিরি আগাপাড়া এলাকার বাসিন্দা।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর বিকেল ৩ টার দিকে একটি ঘরের সামনে থেকে আসামি মো. কবির হোসেন ভুক্তভোগী শিশুকে মুখ চেপে ধরে নিজ ঘরে নিয়ে যায়। পরে মুখ বাঁধা অবস্থায় ধর্ষণ করেন। এ ঘটনায় ওই দিন ভুক্তভোগী শিশুর বাবা বাদী হয়ে বান্দরবান সদর থানায় কবির হোসেনকে আসামি করে মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট বাসিং থোয়াই মারমা বিষয়টি নিশ্চিত করে বলেন, সাক্ষ্যগ্রহণ শেষে অভিযুক্ত কবির হোসেন দোষী প্রমাণিত হওয়ায় আদালত আজ এই রায় প্রদান করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।