সরকার মানবসম্পদ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে : এলজিআরডি মন্ত্রী

সরকার মানবসম্পদ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে : এলজিআরডি মন্ত্রী

সরকার মানবসম্পদ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়নের জন্য শিক্ষিত জনগোষ্ঠীর কোনো বিকল্প নেই।যেকোনো জাতির ভাগ্য উন্নয়নে মানবসম্পদ অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে- উল্লেখ করে তিনি বলেন, এজন্যই বর্তমান সরকার মানবসম্পদ উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে।

এলজিআরডি মন্ত্রী সোমবার কুমিল্লার লাকসামে নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজসহ এ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।তাজুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের যুগোপযোগী বিজ্ঞান ও প্রযুক্তিগত বিষয়ে দক্ষতা অর্জনের ওপর গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সময়ে টিকে থাকতে হলে প্রযুক্তিগত জ্ঞান আহরণের কোনো বিকল্প নেই। তিনি শিক্ষার্থীদেরকে কঠোর পরিশ্রম করে ব্যক্তিগত লক্ষ্য অর্জনের সাথে সাথে দেশ ও দশের সেবায় নিজেদের নিয়োজিত করারও আহ্বান জানান।

এলজিআরডি মন্ত্রী বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতা গ্রহণ করে, তখন বাংলাদেশের জিডিপি’র আকার ছিল ৪৭ বিলিয়ন মার্কিন ডলার। বিগত ১৫ বছরে বাংলাদেশের জিডিপির আকার ৫০০ বিলিয়ন ডলারেরও বেশি দাঁড়িয়েছে। উন্নয়নের এই সুফল দেশের প্রত্যেকটি মানুষ ভোগ করছে দাবি করে- তিনি বলেন, বিএনপি-জামাত আন্দোলনের নামে দেশকে অরাজকতার দিকে ঠেলে দিতে চায়।তাজুল ইসলাম নির্বাচন প্রসঙ্গে বলেন, দেশে যথাসময়ে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশের মানুষ এখন নির্বাচনমুখী। তাই বিচ্ছিন্ন সহিংসতা করে বিএনপি নির্বাচন ঠেকিয়ে রাখতে পারবে না।

নওয়াব ফয়জুন্নেছা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর (মেজর) মিতা সফিনাজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. কামরুজ্জামান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, পুলিশ সুপার আব্দুল মান্নান, লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া ও ওয়াকফ প্রশাসক গিয়াস উদ্দিন।

সূত্র : বাসস