১০ দিন ধরে বিএনপির কার্যালয়ে ঝুলছে তালা

১০ দিন ধরে বিএনপির কার্যালয়ে ঝুলছে তালা

সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এখনও তালা ঝুলছে। এই সময়ে সেখানে দলটির নেতাকর্মীদের আনাগোনাও দেখা যায়নি। এ ছাড়া পুলিশ সদস্যরা এখনো কার্যালয়ের সামনেই অবস্থান করছেন। আজ মঙ্গলবার বেলা আড়াইটার দিকে এমন চিত্র দেখা গেল।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলাকালে দলটির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে প্রাণহানিরও ঘটনা ঘটে। পরদিন ২৯ অক্টোবর থেকে দলটির কার্যালয়ের প্রধান ফটকের সামনের অংশের সড়কটি ‘ক্রাইম সিন’ হিসেবে ঘোষণা করে পুলিশ।

 

পুলিশের পক্ষ থেকে তখন জানানো হয়, অপরাধ তদন্তের জন্য পুলিশের আলামত সংগ্রহের কাজ শেষ না হওয়া পর্যন্ত কার্যালয়টি বন্ধ থাকবে। তালাও ঝুলছে ওই দিন থেকে। এ হিসেবে ১০ দিন ধরে বিএনপির কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলছে।

বিএনপি কার্যালয়ের সামনে একটি ব্যাংকের এটিএম বুথের এক নিরাপত্তাকর্মী বলেন, গত ২৮ অক্টোবর পর থেকে একটি পাখিও বিএনপি অফিসের সামনে আসেনি। দিন-রাত কার্যালয়ের সামনে বসে থাকে পুলিশ।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের পর দলটি গত রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়। এরপর এক দিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়।

এরপর শুক্র ও শনিবার বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি। এরপর এক দিনের বিরতি দিয়ে আবার দুই দিনের অবরোধ ঘোষণা করা হলো।